বাংলার নারী সুরক্ষা নিয়ে মিথ্যে অপবাদ করছে মোদী-শাহ: আক্রমণ মুখ্যমন্ত্রীর

0

কলকাতা: প্রতি বছরের মতোই আজ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে পথসভা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত হাঁটলেন মুখ্যমন্ত্রী। তৃণমূলনেত্রীর সঙ্গে পথসভায় অংশ নেন কাকলি ঘোষ দস্তিদার ও চন্দ্রিমা ভট্টাচার্য। সেই সঙ্গে ছিলেন তৃণমূলের নতুন প্রার্থী সায়নি, কৌশানী, সায়ন্তিকা, লাভলি এবং সাংসদ মিমি-নুসরত, সুদেষ্ণা রায়, সুভদ্রা সহ টলিপাড়ার তারকারা। এদিন বক্তব্যের মঞ্চ থেকে বিজেপিকেও কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী।

এদিন বাংলার নারী সুরক্ষার সঙ্গে তুলনা টেনে গুজরাটের অপরাধের পরিসংখ্যান তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “মেয়েরা আমাদের গর্ব, নারীদের অধিকার রক্ষা আমাদের দায়িত্ব। মেয়েদের সম্মান রক্ষা আমাদের কর্তব্য। বাংলার মেয়েরা সুরক্ষিত না হলে ভোর ৪ টে থেকে রাত ১২ টা পর্যন্ত ঘুরতে পারত না। বাংলায় এসে বাংলাকে নিয়ে মিথ্যে বলছে মোদী-শাহ। বাংলার নারী সুরক্ষা নিয়ে মিথ্যে অপবাদ করছে নরেন্দ্র মোদী-অমিত শাহ।”

বাংলায় এসে বিজেপির শীর্ষনেতারা নারী সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছেন। এদিন তারই জবাব দিলেন তৃণমূল সুপ্রিমো। এছাড়াও এদিন রান্নার গ্যাসের দাম নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “বিনে পয়সায় চাল আর ৯০০ টাকায় গ্যাস। বিনামূল্যে গাস দিক কেন্দ্র। বিজেপি এসেছে বাংলা দখল করতে, আগে ওরা দিল্লি সামলাক। যতই করুক হামলা, জবাব দেবে বাংলা। রোজ গ্যাসের দাম বাড়িয়ে চলেছে। যতই কর জুমলা, জবাব দেবে বাংলা।” এদিন মঞ্চে গান গাইলেন অদিতি মুন্সি, তারপর উলুধ্বনিতে শেষ হল নারী দিবসের এই সভা।