কয়লাকাণ্ডে এবার রুজিরার বোন মেনকার স্বামী ও শ্বশুরকে তলব করল সিবিআই

0

কলকাতা: নির্বাচনের দিন যত এগোচ্ছে ততই কয়লা পাচার নিয়ে বিভিন্ন তথ্য সামনে আসছে। কয়লা কাণ্ডে এবার তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকার স্বামী ও শ্বশুরকে তলব করল সিবিআই। কিছুদিন আগেই অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকে বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই আধিকারিকরা। এবারও মেনকার স্বামী অঙ্কুশ অরোরা ও শ্বশুর পবন অরোরাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করল সিবিআই।

সূত্রের খবর, আগামী ১৫ মার্চ তাঁদের সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। গত ২৩ ফেব্রুয়ারি সকালে আচমকাই হরিশ মুখার্জি রোডে ‘শান্তিনিকেতনে’ অভিষেকের বাড়িতে হানা দিয়েছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সেখানে তাঁর স্ত্রী রুজিরাকে জেরা করে সিবিআই। পরের দিন রুজিরার বোন মেনকা গম্ভীরকে তাঁর বাড়িতে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রায় ঘণ্টা তিনেক চলে জিজ্ঞাসাবাদ। সূত্রের খবর, জেরায় সন্তোষজনক জবাব দিতে পারেননি মেনকা।

লন্ডনের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে তাঁর কাছে জানতে চাওয়ায় মেনকা জানান, তিনি কোনওদিন লন্ডনে যাননি। অ্যাকাউন্টের ব্যাপারে কিছু জানেন না। তাঁদের পারিবারিক ব্যাবসা স্বামী অঙ্কুশ অরোরা ও শ্বশুর পবন অরোরা দেখাশোনা করেন। সিবিআই সূত্রে খবর, মেনকার কাছ থেকে যে প্রশ্নের সন্তোষজনক উত্তর পাওয়া যায়নি তার উত্তর জানতে ও পারিবারিক ব্যাবসার খোঁজখবর নিতেই তাঁর স্বামী ও শ্বশুরকে ডেকে পাঠানো হয়েছে। ১৫ মার্চ সোমবার নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিতে হবে তাঁদের।