রত্না vs শোভনের বদলে রত্না vs পায়েল, কি ভাবছেন বেহালাবাসী! 

0

কলকাতা: ২১ শের আসন্ন বিধানসভা নির্বাচনে সব শিবিরেই ইতিমধ্যে প্রার্থী ঘোষণা হয়ে গেছে। পূর্ব বেহালার তৃণমূল প্রার্থী শোভন জায়া রত্না চট্টোপাধ্যায়। বেহালাবাসী তথা রাজ্য রাজনীতি মহলের ধারণা ছিল আসন্ন নির্বাচনে বিজেপি প্রার্থী হিসাবে বেহালা পূর্বে রত্নার বিরুদ্ধে লড়বেন বেহালার ভূমি পুত্র শোভন চট্টোপাধ্যায়। তেমনটাই আশা করেছিলেন শোভন – বৈশাখী জুটিও। ইতিমধ্যেই জানা গেছে তাদের দাবি ছিল কলকাতার যে কোনো কেন্দ্র বিশেষত বেহালা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসাবে তৃণমূলের লড়ার। কিন্তু বিজেপির প্রার্থী ঘোষণা হওয়ার পর দেখা যায় বেহালা পূর্ব কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসাবে মনোনীত হন অভিনেত্রী পায়েল সরকার।

বিজেপি তরফে এই ঘোষণা হওয়ার পরেই বিজেপি থেকে ইস্তফা দিলেন শোভন – বৈশাখী। ইতিমধ্যেই দেখা যাচ্ছে বিজেপি প্রার্থী তালিকা ঘোষণার পর থেকেই বিভিন্ন জায়গায় বিজেপি কর্মী সমর্থকরা বিক্ষোভ দেখাচ্ছেন।তারা দাবি করছেন তাদের নির্দিষ্ট কেন্দ্রের নিজস্ব প্রার্থী অথবা সেই কেন্দ্রের ভূমি পুত্রকে নির্বাচনী প্রার্থী হিসাবে দেখতে। ঠিক এই কারণেই বেহালার পূর্বে প্রার্থী হওয়ার সম্ভাবনা বেশি ছিল শোভন চট্টোপাধ্যায়ের। কিন্তু সেখানে প্রার্থী হিসাবে নির্বাচিত হলেন পায়েল সরকার।

ফলে খুব স্বাভাবিক ভাবেই প্রশ্ন থেকেই যাচ্ছে ঠিক কতটা গ্রহণযোগ্য হবেন বিজেপি প্রার্থী হিসাবে পায়েল বেহালা মানুষের কাছে।
বেহালার সাথে পায়েলের তেমন কোনো পূর্ব সংযোগ আছে বলেও জানা যাচ্ছে না। কার্যত বেহালার মানুষ কিছুই বুঝে উঠতে পারলেন না। রত্না vs শোভনের বদলে রত্না vs পায়েল এই লড়াই কতটা জোরকদমে হবে এখন অপেক্ষা সেটাই দেখার।