নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কারণ জানালেন নিজেই

0

কলকাতা: পশ্চিমবঙ্গে ২১ এর বিধানসভা নির্বাচন দরজায় কড়া নাড়ছে। প্রার্থী তালিকা ঘোষণার ব্যাপারে তৃণমূল ও বামেদের চেয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে বিজেপি। এখনও অর্ধেকের বেশি আসনে প্রার্থী ঘোষণা করে উঠতে পারেনি গেরুয়া শিবির। এরই মধ্যে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নির্বাচনের মরসুম থেকে দূরে থাকবেন বলে জানিয়েছেন। দিলীপ ঘোষ নিজেই বলেছেন যে, বিধানসভা প্রার্থীদের তালিকা থেকে তাঁর নাম বাদ থাকবে।

এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে দিলীপ ঘোষ বলেছেন যে, “আমি রাজ্যগুলিতে প্রচার করতে পারি তাই পার্টি এই সিদ্ধান্ত নিয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকায় আমার নাম থাকবে না। দল সিদ্ধান্ত নিয়েছে যে রাজ্যে নির্বাচনী প্রচার আমার তত্ত্বাবধানে হবে।” তিনি জানিয়েছেন যে, এমন পরিস্থিতিতে দল তাকে নির্বাচনে প্রার্থী না করার সিদ্ধান্ত নিয়েছে যাতে তিনি রাজ্যে প্রচারের জন্য পুরো সময় দিতে পারেন।

বলা বাহুল্য, দ্বিতীয় দফার ৬৩ জন প্রার্থীর নাম ঘোষণার পরই ব্যাপক অসন্তোষ দেখা যায় বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে। আর সেই কারনেই বাকি বিধানসভা গুলিতে কারা প্রার্থী হবেন সেই বিষয় নিয়ে দীর্ঘ আলোচনা করেন কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপি সূত্রে খবর, বৃহস্পতিবার পূর্নাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে গেরুয়া শিবির। আর তাতে থাকবে না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নাম।