প্রার্থী ঘোষণা হতেই চরম অস্বস্তিতে বিজেপি, ভোটে লড়তে নারাজ সোমেন-পত্নী

0

কলকাতা: নাম ঘোষণা হলেও গেরুয়া শিবিরের হয়ে লড়তে রাজি নন বিজেপি প্রার্থী শিখা মিত্র। পাশাপাশি বিজেপির বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ এনেছেন তিনি। বৃহস্পতিবার দিল্লির বিজেপি কার্যালয় থেকে ১৪৮ টি বিধানসভা কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করে গেরুয়া শিবির। চৌরঙ্গী কেন্দ্রের প্রার্থী হিসাবে প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্রের নাম ঘোষণা করা হয়। তাতে হতবাক শিখা মিত্র ও পুত্র রোহন মিত্র। যদিও তিনি ভোটে দাঁড়াচ্ছেন না বলে জানিয়েছেন।

এদিকে, নাম ঘোষণা করার পরেই একটি অডিও বার্তায় শিখা মিত্র বলেন, ‘বিজেপির হয়ে দাঁড়াচ্ছি না। ভুয়ো খবর। আমি নিজেই বলছি দাঁড়াব না। মিথ্যা কথা।’ প্রাক্তন বিধায়কের দাবি, তাঁর সাথে কোনও আলোচনা না করেই প্রার্থী ঘোষণা করা হয়েছে। তাই সম্পূর্ণ বিষয়টিকেও ভুয়ো বলেন শিখাদেবী। এদিকে প্রয়াত সোমেন মিত্রের বাড়ি গিয়ে তাঁর স্ত্রী শিখা ও পুত্র রোহনের সঙ্গে সাক্ষাৎ করেন শুভেন্দু অধিকারী। এরপর প্রদেশ কংগ্রেসের বিরুদ্ধে বেসুরো শোনা গিয়েছিল রোহন।

তবে আনুষ্ঠানিকভাবে তাঁরা বিজেপিতে যোগদান করেননি। এ বিষয়ে শিখাপুত্র রোহন অবশ্য জানিয়েছেন, ‘মা প্রার্থী হচ্ছেন না। আমাদের কেউ জানায়নি।’ ফোনে রোহন বলেন,’শুভেন্দু অধিকারীর সঙ্গে দেখা হয়েছিল। ২০১৪ সালে রাজনীতি ছেড়ে দিয়েছেন মা। কোনও পার্টির হয়ে দাঁড়াচ্ছেন না। মা দুপুরে শুয়েছিলেন। আমি একটা কাজে বাইরে ছিলাম। এটা ঠিক হল না। ৬ মাস আগে স্বামীকে হারিয়েছেন তিনি। তাঁর স্বামী প্রদেশ কংগ্রেসের সভাপতি ছিল। তিনি বিজেপির হয়ে চৌরঙ্গিতে দাঁড়াবেন, এটা হতে পারে না!’