আরও ১৩ জন প্রার্থীর নতুন তালিকা প্রকাশ বিজেপির: প্রার্থী হচ্ছেন না মিঠুন চক্রবর্তী

0

কলকাতা: সম্প্রতি বিজেপিতে যোগ দেওয়া বলিউড তারকা মিঠুন চক্রবর্তী বিজেপির টিকিটে প্রার্থী হবেন না বলেই জানা গিয়েছে। পশ্চিমবঙ্গে ২১ এর বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি ১৩ জন প্রার্থীর আরও একটি তালিকা প্রকাশ করেছে। যার পরেই মিঠুন চক্রবর্তীর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে জল্পনা শেষ হয়েছে। কারণ যে আসন থেকে মিঠুন চক্রবর্তীকে লড়তে পারেন বলে জল্পনা চলছিল, বিজেপি সেই আসনের প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে।

বিজেপি প্রকাশিত ১৩ জন প্রার্থীর নতুন তালিকায় শিবাজি সিনহা রাইকে কাশীপুর-বেলগাছিয়া আসন থেকে প্রার্থী করা হয়েছে। এই আসন থেকে মিঠুন চক্রবর্তী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল। বলা বাহুল্য যে, মিঠুন চক্রবর্তীও কাশীপুর-বেলগাছিয়া থেকে তৈরি তার ভোটার আইডি কার্ড পেয়েছেন। মিঠুনের বোন শর্মিষ্ঠা সরকার সোমবার মিডিয়াকে বলেছিলেন যে, “তিনি আমার বাড়ির ঠিকানা থেকে তার ভোটার কার্ড তৈরি করেছেন। তিনি যখনই ব্যক্তিগত কারণে কলকাতায় আসেন, তিনি আমার নিজের বাড়িতে থাকেন।” কলকাতার রাসবিহারী আসন থেকে মিঠু্নের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে জল্পনা চলছিল, তবে এখানেও বিজেপি লে: জেনারেল সুব্রত সাহাকে প্রার্থী করেছেন। যার পরে এখন এটি স্পষ্ট যে মিঠুন চক্রবর্তী পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে অংশ নেবেন না।

মঙ্গলবার বিজেপি প্রকাশিত তালিকায় দুটি আসনের প্রার্থীও পরিবর্তন করা হয়েছে। স্থানীয় বিজেপি কর্মীদের তীব্র বিরোধিতার পরে অর্থনীতিবিদ অশোক লাহিড়িকে আলিপুরদুয়ার থেকে সরিয়ে বালুরঘাট থেকে মনোনীত করা হয়েছে, আর নীরজ তামাংকে দার্জিলিং আসন থেকে টিকিট দেওয়া হয়েছে। দেবব্রত মাঝিকে চৌরঙ্গী থেকে, সুভা প্রধান কালিম্পং থেকে এবং বিশ্বজিৎ দাসকে বাগদা থেকে টিকিট দেওয়া হয়েছে। উল্লেখ্য যে, কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী মোদীর সমাবেশে ৭ মার্চ মিঠুন চক্রবর্তী বিজেপিতে যোগ দিয়েছিলেন। বিজেপিতে যোগ দেওয়ার আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে ছিলেন মিঠুন। যিনি মিঠুন চক্রবর্তীকে রাজ্যসভার সাংসদও করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here