বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার আগেই যুদ্ধের জন্য প্রস্তুতি রাজ্যের

0

কলকাতাঃ হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন বাকি বিধানসভা নির্বাচনের। কিন্তু তার আগেই চোখ রাঙাচ্ছে করোনা সংক্রমণ। ফের হু হু করে বাড়ছে কোভিড রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪৬২ জনের শরীরে ভাইরাস মিলেছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৪৬২ জন। ফের সংক্রমণের ‘হটস্পট’ হয়ে উঠেছে কলকাতা এবং উত্তর ১৪ পরগনা। দু’টি জেলাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা শতাধিক। মহানগরী কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১৫৬ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা সংক্রমিত ১০৪ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা এখন ৫ লক্ষ ৮১ হাজার ৮৬৫ জন।

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, কোভিড কেস নিয়ন্ত্রণে রাখতে অবিলম্বেই করোনার টেস্ট দিন প্রতি ২৫ হাজারে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। সঙ্গে বাড়ানো হচ্ছে গতিবিধির উপর নজরদারিও। কিন্তু, তাতেও কাজ না হলে ফের সাধারণের গতিবিধির উপর নিয়ন্ত্রণ টানা হতে পারে।

ইতিমধ্যেই কোভিড-১৯ পরিস্থিতিতে ভোট বন্ধের দাবিতে জনস্বার্থ মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। গত মঙ্গলবার জনৈক সোমনাথ রায় সহ বেশ কয়েকজন ব্যাক্তি এই মামলা দায়ের করেন। আগামী শুক্রবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here