বিধ্বংসী আগুন সল্টলেক সেন্ট্রাল পার্কের ঝুপড়িতে! ৭০টি ঝুপড়ি সম্পূর্ণ ভস্মীভূত

0

 

কলকাতা: সোমবার সাতসকালে সল্টলেকের সেন্ট্রাল পার্কের কাছে ঝুপড়িতে আগুন লাগার ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। তবে ঘটনায় এখনো কোনো হতাহতের খবর নেই।সেন্ট্রাল পার্কের কাছে ঝুপড়িতে আগুনের ধোঁয়া দেখতে পান স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দারা দ্রুত দমকলকে খবর দেন এবং ঝুপড়িতে বসবাসকারী সকলকে অন্যত্র সরিয়ে নিয়ে যান। খবর পেয়েই ঘটনাস্থলে দমকলের পাঁচটি ইঞ্জিন আসে। জানা গিয়েছে, এখনও পর্যন্ত এই অগ্নিকাণ্ডে ৫০ থেকে ৭০টি ঝুপড়ি ও দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। তবে সেখানকার বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। তাই হতাহতের এখনও কোনও খবর নেই।

কিন্তু ঠিক কীভাবে ঝুপড়িতে লাগল আগুন? দমকল কর্মীরা অবশ্য এখনও স্পষ্টভাবে অগ্নিকাণ্ডের কারণ জানাতে পারেননি। তবে মজুত থাকা দাহ্য পদার্থে আগুন লেগে তা ছড়িয়ে পড়ে বলেই প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ঘটনাস্থলে পৌঁছেছে বিধাননগর থানার পুলিশ। উপস্থিত দমকল মন্ত্রী সুজিত বসুও। তিনি বলেন, “হতাহতের কোনও খবর নেই। তবে ওদের আর্থিক ক্ষতি অনেকটাই হয়েছে। ঠিক কতগুলি ঝুপড়ি ও দোকান ক্ষতিগ্রস্ত, আমরা দেখে নিচ্ছি।”

দোলের পরেরদিন সকালেই এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে সেন্ট্রাল পার্ক সংলগ্ন বস্তিতে। শহর কলকাতায় একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত শহরবাসী।এর আগে তপসিয়ার ঝুপড়িতে ভয়ংকর আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছিল বহু ঝুপড়ি।এদিনের ঘটনায় ফের সেই স্মৃতিই উসকে গেল। তবে আগুন খুব বেশি ছড়িয়ে পড়ার আগেই তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন কর্মীরা। প্রচুর ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন বস্তিবাসীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here