ফের স্ট্র্যান্ড রোডের বহুতলে আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

0

কলকাতা: ফের বুধবার সাতসকালে কলকাতার বুকে অগ্নিকাণ্ড। স্ট্র্যান্ড রোডের বহুতলে লেলিহান শিখা। ইতিমধ্য়েই উপস্থিত দমকলের ১০টি ইঞ্জিন। স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের নিউ কয়লাঘাট বিল্ডিংয়ে অভিশপ্ত আগুন লাগার ঘটনা এখনও তাজা। তারই মাঝে আরও একবার আগুন লাগার ঘটনা ঘটল কয়লাঘাট বিল্ডিংয়ের উল্টো পাশের একটি বহুতলের ৪ তলায়। নীচের তলায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা রয়েছে। আগুন ছড়িয়ে পড়ায় আশাঙ্কায় তীব্র গতিতে কাজ করছেন দমকলকর্মীরা।

শর্ট সার্কিট থেকেই আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের। বহুতল বিল্ডিংয়ের চারতলায় মূলত আগুন লাগে বলে খবর। অফিস পাড়া এলাকা ঘিঞ্জি হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়ে গিয়েছিল। প্রাথমিকভাবে পাশের বহুতল থেকে ইট ছুড়ে জানালার কাঁচ ভাঙার চেষ্টা করেন স্থানীয়রা।পরে হাইড্রোলিক ল্যাডার এনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায় দমকল। প্রায় ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বহুতলটি থেকে ব্যাঙ্কের কর্মীদের নিরাপদে সরিয়ে আনা হয়। ভিতরে কেউ আটকে নেই বলেই জানিয়েছেন দমকল কর্মীরা। ঘটনাস্থলে পৌঁছন ডিজি ফায়ার জাভেদ শামিম।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখায় একটি ক্যান্টিনও চলে। দাহ্য বস্তু-সহ গ্যাস সিলিন্ডার থাকায় আগুন লেগে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। গঙ্গার হাওয়ার জেরেও দ্রুত আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছিল। রেল ভবনে অগ্নিকাণ্ডের থেকে শিক্ষা নিয়ে এ বার অনেক সতর্ক ভাবে এবং দ্রুততার সঙ্গে আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here