ভাঙল বিগত বছরের সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ল ১ লক্ষ

0

নয়াদিল্লি: গত ২৪ ঘন্টায় দেশে ফের ১ লক্ষ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা। লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। ফলে কমছে সুস্থতার হার৷ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩ হাজার ৫৫৮ জন। করোনার দ্বিতীয় পর্বে এই প্রথম এক লক্ষ পার করল সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪৭৮ জনের।দেশের মধ্যে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়েছেন ৫২ হাজার ৮৪৭ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৫ লাখ ৮৯ হাজার ৬৭ জন। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৮২ হাজার ১৩৬ জন। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ লাখ ৪১ হাজার ৮৩০। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ১০১। এদিকে, পশ্চিমবঙ্গেও চোখ রাঙাচ্ছে করোনা। রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় এ রাজ্যে করোনায় সংক্রমিত হয়েছে ১৯৫৭ জন, মৃত্যু হয়েছে চার জনের। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ১৫৩ জন। রাজ্যে সুস্থতার হার ৯৯ দশমিক ৫৫ শতাংশ। ৪ এপ্রিল পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৬১৫ জন। মৃত্যু হয়েছে ১০ হাজার ৩৪৪ জনের। রবিবার পর্যন্ত মোট ৫২ লাখ ৫১ হাজার ৪৬৫ নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান এও বলছে গত ২৪ ঘণ্টায় গোটা দেশে যে পরিমাণ মানুষ করোনার কবলে পড়েছেন তার মধ্যে ৮১.৪২ শতাংশই ৮ রাজ্যের। আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। তারপরেই রয়েছে কর্ণাটক, ছত্তিশগড়, দিল্লি, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, পাঞ্জাব এবং মধ্যপ্রদেশ। এমতাবস্থায় রবিবারের উচ্চ পর্যায়ের বৈঠকে মোদী ঠিক কী সিদ্ধান্ত নেন সেদিকেই তাকিয়ে গোটা দেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here