আবেদন খারিজ করল পুলিশ, বাতিল হল  মিঠুনের রোড শো,উত্তেজনা বেহালায় 

0

কলকাতা: মাত্র আর একটা দিন তারপরেই রাজ্যে হতে চলেছে চতুর্থ দফা নির্বাচন।তার আগেই শেষ মুহূর্তের প্রচারে মহাগুরু বেহালায় চমক লাগানোর পরিকল্পনা ছিল গেরুয়া শিবির। আজ বৃহস্পতিবার বেহালার পর্ণশ্রী থেকে নতুন পল্লী পর্যন্ত রোড শো হতো বিজেপির।তবে পুলিশের তরফে অনুমতি না মেলায় বাতিল হলো এই কর্মসূচী।সাথে এদিন টালিগঞ্জের রোড শো ঘিরেও সংশয় গেরুয়া শিবির।সেখানেও এখনও পর্যন্ত অনুমতি মেলেনি তাদের।

আগামী শনিবার বেহালার দুই প্রান্তেই ভোট।বিজেপির তরফে বেহালার পূর্ব ও পশ্চিম দুই কেন্দ্রের প্রার্থী পায়েল ও শ্রাবন্তী।তাদের পক্ষে ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।আজ তাদের সমর্থনে রোড শো করার কথা ছিল মিঠুন চক্রবর্তীর।এই রোড শো এর অনুমতি চেয়ে বিজেপি জেলা নেতৃত্ব পুলিশের ‘সুবিধা’ অ্যাপে আবেদন জানিয়েছিল। তাদের দুই প্রান্তের রোড শো এর আবেদন বাতিল করে দেওয়া হয় পুলিশের তরফে।এরপরে তারা মহাগুরু ও সাথে প্রার্থীদের নিয়ে ডোর-টু ডোর ক্যাম্পেনের অনুমতি চেয়ে তারা। সেই আবেদন ও বাতিল হয়েছে।কেনো তাদের কর্মসূচীতে অনুমতি দেওয়া হলো না সে বিষয়ে স্পষ্ট নয় এমনটাই দাবি বিজেপির।
এই ঘটনার জেরে আজ সকাল থেকে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে বেহালার পর্ণশ্রী এলাকায়। এদিন বেলা বাড়তেই পর্ণশ্রী থানা ঘিরে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি সমর্থকরা।বিজেপি কর্মীরা থানার ভিতরেও ঢুকে পড়েছে বলে অভিযোগ ওঠে।

এই ঘটনার দরুন বেহালা পশ্চিম-২ মণ্ডলের সভাপতি রবীন রায় জানিয়েছেন, “কাল সুবিধা অ্যাপের মাধ্যমে আবেদন জানিয়েছিলাম কিন্তু কেন অনুমতি মিলল না, তা স্পষ্ট নয়।” বেহালা পশ্চিমের প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের দাবি, “ভয় পেয়ে বাতিল করা হয়েছে আমাদের রোড শো। এত ভয় কিসের? আমার দলের কর্মীদের সঙ্গে কথা বলে উপযুক্ত ব্যবস্থা নেব।” কর্মসূচির অনুমতি বাতিল প্রসঙ্গে পুলিশের দাবি, মিঠুন চক্রবর্তী এলে প্রচুর জমায়েত হত। নিরাপত্তা দেওয়া কঠিন। যানজটও হত। তাই রোড শোয়ের অনুমতি দেওয়া হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here