একদিনেই ২৭০০ পার রাজ্যের করোনা সংক্রমণ, মৃত্যু ৭ জনের

0

কলকাতাঃ দেশের মতো রাজ্যেও পাল্লা দিয়ে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৮৩ জন। যা কিনা আগের দিনের তুলনায় প্রায় ৪০০ বেশি। মৃত্যু হয়েছে ৭ জনের। আগের দিন অর্থাৎ বুধবারেও সংখ্যাটা একই ছিল। নতুন করে সংক্রমণ ছড়াতে শুরু করায় রাজ্যে অ্যাক্টিভ সংক্রমণ ১৬ হাজার পার করে গিয়েছে।

রাজ্যে কলকাতায় এখনও সর্বাধিক হারে সংক্রমণ দেখা যাচ্ছে। এরপরেই পাশের জেলা উত্তর ২৪ পরগণা ও হাওড়ার স্থান রয়েছে। বৃহস্পতিবার কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭১৬ জন । উত্তর ২৪ পরগণায় সংখ্যাটা ৫৯৫ জন ও হাওড়ায় আক্রান্ত হয়েছেন ২২১ জন। সব মিলিয়ে সংক্রমণের বিদ্যুৎ গতিতে থরহরি কম্প দশা। করোনা নিয়ে রাজ্যের একাংশের বাসিন্দাদের হেলদোলহীন আচরণের জন্যই সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বৃহস্পতিবারের রিপোর্ট অনুযায়ী, এখন অবধি রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন এমন মানুষের সংখ্যা ৬ লক্ষ ২ হাজার ৮০৭ জন। করোনার জেরে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১০ হাজার ৩৭০ জনের। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে এমন মানুষের সংখ্যা ৫ লক্ষ ৭৬ হাজার ৩২৮ জন।

উলেখ্য, করোনার মোকাবিলার জন্য বৃহস্পতিবার দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই বৈঠকে উপস্থিত ছিলেন না। তাঁর জায়গায় ছিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। বৈঠকে ১১-১৪ এপ্রিল পর্যন্ত ‘দেশজুড়ে ‘টিকা উৎসব’ এর ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি করোনা নিয়ে সকলকে সচেতন করেছেন প্রধানমন্ত্রী। মাস্ক পরা ছাড়াও সকলকে যে করোনা বিধি অবশ্যই মানতে হবে, সেকথাও স্মরণ করিয়ে দিয়েছেন মোদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here