করোনার দ্বিতীয় ঢেউ রুখতে যথাযথ ব্যবস্থা নিচ্ছে রাজ্য, ট্যুইটে জানালেন মুখ্যমন্ত্রী

0

কলকাতা: আবারও গোটা দেশ প্রবল চিন্তার মুখে। আছড়ে পড়েছে দ্বিতীয় ঢেউ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। ঠিক এই সময় চলছে রাজ্যে নির্বাচনী যুদ্ধ। এমত অবস্থায় কি ভাবে সামাল দেওয়া যাবে এই বিপর্যয় সেই নিয়ে চলছে লাগাতার আলোচনা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এরই মাঝে আজ সোমবার টুইটারের মাধ্যমে জানালেন নির্বাচন পরিস্থিতির মাঝেই এই বিপর্যয়ের মোকাবিলা করতে হবে।

এদিন মুখ্যমন্ত্রী ট্যুইতে লেখেন “করোনা মোকাবিলায় সবরকমের পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। রাজ্যবাসীকে রক্ষা করাই সরকারের প্রাথমিক লক্ষ্য। প্রধআনমন্ত্রীর কাছ থেকে আরও ওষুধ ও ভ্যাকসিন চাওয়া হয়েছে। করোনা মোকাবিলায় প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে। দুপুর ২ টোয় মুখ্যসচিব সাংবাদিক বৈঠক করবেন”। উল্লেখ্য, বর্তমানে রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে হুহু করে এবং নির্বাচনের এই সময় এই সংক্রমণ হয়েছে লাগাম ছাড়া। বিশেষজ্ঞরা এই অবস্থায় চাইছেন সংক্রমণ কে আটকাতে দ্রুত টিকা করণ। তবে ভ্যাকসিনের সরবরাহ কম অথচ চাহিদা বেশি। এরই মধ্যে বিভিন্ন হাসপাতালের বাইরে ‘No Vaccine’ বোর্ড ঝোলানো।

আর এই সঙ্কটের মুহূর্তে ভ্যাকসিনের অভাবের কথা উল্লেখ্য করে প্রধানমন্ত্রীকে কড়া চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তিনি এই মুহূর্তে ৫ কোটি ৪০ লক্ষ ভ্যাকসিনের আবেদন জানিয়েছেন। এছাড়াও সংক্রমণ ঠেকাতে রাজ্য আর কি কি ব্যবস্থা নিচ্ছে, সে বিষয়ে রাজ্যপাল টুইটারে মাধ্যমে মুখ্যসচিবের কাছ থেকে সম্পূর্ণ রিপোর্ট চান। এছাড়াও রাজ্যপাল তাঁর টুইটের মাধ্যমে মুখ্যসচিব, স্বাস্থ্যসচিব, সহ একাধিক গুরুত্বপূর্ণ রাজ্য সরকারের অফিসারদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করার আহ্বানও জানান।এরপরেই আজ সোমবার সকালে মুখ্যমন্ত্রীর ট্যুইট ও দুপুর ২ টো নাগাদ মুখ্যসচিবের সাংবাদিক বৈঠকের দিকে তাকিয়ে বিশেষজ্ঞ মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here