করোনা সংক্রমণ রুখতে নতুন টাস্ক ফোর্স গঠন রাজ্যের মুখ্যসচীবের

0

কলকাতা: রাজ্যে রোজই বেড়ে চলেছে দ্রুত গতিতে করোনার সংক্রমন। আর এবার এই অতিমারির মোকাবিলায় রাজ্যে গঠন করা হল একটি টাস্ক ফোর্স স্বাস্থ্য দফতরের তরফে। আজ শুক্রবার রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দোপাধ্যায়ের নেতৃত্বে বর্তমান কভিড পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করা হয়। সেখানেই এদিন গঠন করা হয় ৬ সদস্যের একটি অ্যাপেক্স টাস্ক ফোর্স। এই নতুন টাস্ক ফোর্সের শীর্ষে রয়েছেন আলাপন বন্দোপাধ্যায় নিজেই।

এছাড়াও এই ফোর্সে থাকছেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন বিভাগের অতিরিক্ত মুখ্যসচিব, পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন বিভাগের অতিরিক্ত মুখ্যসচিব, রাজ্য পুলিসের ডিজি, অর্থ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি, রাজ্য পুলিসের ডিজি, অর্থ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি। এই ব্যাক্তি বর্গরা নজর রাখবেন রাজ্যের সার্বিক করোনা পরিস্থিতির উপর। এছাড়াও এই টাস্ক ফোর্সকে সাহায্যের জন্য ৬ আই এ এস অফিসারের একটি কমিটিও গঠন করা হয়েছে।

উল্লেখ্য, এদিনের এই বর্তমান কোভিড পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর বিভিন্ন মুখ্যমন্ত্রীদের সঙ্গে মিটিংয়ে অনুপস্থিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এর আগেও নির্বাচনী প্রচারের ব্যস্ততার কারণে এই অতিমারির হাত থেকে রক্ষার কারনে কেন্দ্রের কয়েকটি মিটিংয়েই পরপর অংশ নেননি মমটা। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত এ রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৯০৪ জন। মোট মৃত্যু ১০ হাজার ৭৬৬ জন। এখন দেখার এই অতিমারির হাত থেকে বাংলার মানুষ কে বাঁচাতে কি ব্যাবস্থা নেয় রাজ্জ সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here