অতিমারির লড়াইয়ে এবার মানুষের পাশে যাদবপুর বিশ্ববিদ্যালয়, ক্যাম্পাসে সেফ হোম খোলার দাবি

0

কলকাতা: অতিমারির এই মহা সঙ্কটে মানুষের পাশে যাদবপুর বিশ্ববিদ্যালয়, এই বিদ্যালয়ের ছাত্ররা ইতিমধ্যেই মানুষের পাশে দাঁড়ানর জন্য বানিয়ে ফেলেছে একটি অ্যাপ। এবার তাঁদের দাবি বিদ্যালয়ের ক্যাম্পাস চত্বরে খোলা হোক সেফ হোম। সেই দাবিতেই তারা যাদবপুরে উপাচার্যকে চিঠি দিল।

বর্তমান পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ গতবারের তুলনায় এবার সংক্রমণ বাড়ছে দ্রুত গতিতে। রোগীদের হাসপাতালে ভর্তি করার মত পর্যাপ্ত বেড নেই। এছাড়া মানুষ ভ্যাকসিন নিতে গিয়েও ভোগান্তিতে পড়ছেন। এই পরিস্থিতি কে মোকাবিলার জন্য সরকার সিধান্ত নিয়েছে রাজ্যে সেফ হোম ও ‘কোয়ারেন্টিন সেন্টার’ এর সংখ্যা বাড়ানোর। যে সকল করোনা রোগীদের শারীরিক অবস্থা তেমন গুরুতর না তাঁদের সেফ হোম বা কোয়ারেন্টাইন সেন্টারে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

এবার তাই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সেফ হোম খোলার জন্য চিঠি দিয়েছে উপাচার্যকে SFI ছাত্ররা। তাদের পক্ষ থেকে প্রস্তাব বর্তমান কোভিড পরিস্থিতিতে তাদের ক্যাম্পাসের ভীতরে গেস্ট হাউস, এসি ক্যান্টি্‌, হস্টেলের মতো খোলা ও বড়ো জায়গায় জাতে শেফ হোমের জন্য ব্যাবহার করা যায় সেই বিষয় উল্লেখ করেই তাদের চিঠি। করোনা পরিস্থিতির কারণে শেষ ১ বছরের বেশী সময় ধরে বন্ধ বিদ্যালয়ের পঠন পাঠন। এই পরিস্থিতিতে পড়ুয়াদের এরূপ দাবীকে প্রশংসা জানিয়েছেন বেশ কিছু সংখ্যক শিক্ষাবিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here