উপত্যকায় শুরু হয়েছে তুষারপাত, বন্ধ যানচলাচল

0

শ্রীনগরঃ প্রবল তুষারপাতের কারণে বন্ধ জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক। ইতিমধ্যেই তুষারপাতে প্রায় ৪০০০ গাড়ি আটকে পড়েছে রাস্তায়।

সরকারি সূত্র থেকে জানা যাচ্ছে, উপত্যকায় প্রবল তুষারপাত এবং ধ্বসের কারণে গত দু-দিন ধরে জাতীয় সড়কে গাড়ি চলাচল প্রায় স্তব্ধ। বুধবার থেকে জম্মুর পুঞ্চ এবং রাজৌরি জেলার সঙ্গে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার যোগাযোগ বিছিন্ন।

এক সরকারি আধিকারিক বলেন, ” জাতীয় সড়কে তুষারের গভীর স্তর পড়ে যাওয়ায় লাগাতার দু-দিন ধরে গাড়ি চলাচল বন্ধ করতে হয়েছে। সেইসঙ্গে প্রবল বর্ষণের জেরে সামরোলি অঞ্চলে ধ্বস নেমেছে”। ফলে প্রায় ৪০০০ গাড়ি আটকে পড়েছে বিভিন্ন অঞ্চলে।

জাতীয় সড়কের পাশে নাগরোতা, উধামপুর, রামবন, বানিহাল, সিধরা, সম্বা এবং কাথুয়া অঞ্চলগুলিতে আটকে পড়েছে বেশিরভাগ ট্রাক। তুষারপাত এবং পিছল রাস্তার জন্য জম্মু এবং শ্রীনগর থেকে গাড়ি চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। সরকারি সূত্র জানিয়েছে, গাড়িগুলিকে নাগরতা চেকপোস্টে আটকে দেওয়া হচ্ছে।

সোপিয়ান জেলার পির কি গলি এলাকায় প্রবল তুষারপাতের কারণে লাগাতার তিনদিন ধরে বন্ধ রাখা হয়েছে মুঘল রোড। প্রবল তুষারপাত এবং ধ্বসের কারণে দুর্ঘটনা এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।