দিল্লির নির্বাচনে আপের প্রতিশ্রুতি

0

নয়াদিল্লি: বিধানসভা নির্বাচনের আগে দিল্লিতে শাসক এবং বিরোধীর মধ্যে চলছে তুমুল রাজনৈতিক দৌড়। এরই মধ্যে ভোটযুদ্ধে ফের জয়ের জন্য কোমরবেঁধে নেমে পড়েছে দিল্লির আপ সরকার। রবিবার একগুচ্ছ প্রতিশ্রুতির কথা ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিন ‘টেন পয়েন্ট গ্যারান্টি কার্ড’-এর কথা ঘোষণা করেন তিনি।

এই কার্ডে বলা হয়েছে, দিল্লিকে ৩০০ শতাংশ দূষণমুক্ত করা হবে। পরিবেশ পরিচ্ছন্নতা, যমুনা নদীর সাফাই সহ প্রতিটি বস্তিতে সাফাই অভিযান করার কথা বলেন তিনি। দিল্লির দূষণ নিয়ে বিরোধীরা একাধিকবার কটাক্ষ করেছে প্রশাসনকে। তাই দূষণের বিষয়ে নজর দিয়েছেন কেজরিওয়াল সরকার, এমনটাই মনে করা হচ্ছে।

সেইসঙ্গে রাজধানীর প্রতিটি জায়গায় ২৪ ঘণ্টা পরিশ্রুত পানীয়জলের প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি প্রতিটি শিশুকে আন্তর্জাতিক মানের শিক্ষা দেওয়ার কথা বলেন তিনি। এদিন সাংবাদিক বৈঠকে কেজরিওয়াল বলেন, “দিল্লির এগুলোই হল মূল সমস্যা। তবে এই সমস্যা দূর করার কথা দলের ম্যানিফেস্টোতে নেই। তবে আমরা ম্যানিফেস্টোর থেকে অনেক এগিয়ে কাজ করছি”।

উল্লেখ্য, ২০১৫ সালে বিনামূল্যে ২০০ ইউনিট বিদ্যুৎ এবং ২০,০০০ লিটার জল দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন আপ-প্রধান কেজরিওয়াল। ক্ষমতায় এসে প্রতিশ্রুতি পূরণ করেন তিনি। এবার দূষণ রুখতে বদ্ধপরিকর দিল্লির শাসকদল। এদিন মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, প্রায় ২ কোটি গাছ লাগান হবে রাজধানীতে। সেইসঙ্গে যমুনা নদীকে সম্পূর্ণ দূষণমুক্ত করার কথা বলেন তিনি।

২০১৫ নির্বাচনে দিল্লির ৭০ টি আসনের মধ্যে ৬৭ তে জয়লাভ করে ক্ষমতায় আসে কেজরিওয়াল সরকার। তবে এবার ৭০ টি আসনের সবকটিতেই জয়লাভ করতে পারবে বলে আশা করছে আপ। ইতিমধ্যেই ৭০ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে আম আদমি পার্টি। আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচনের পর ১১ ফেব্রুয়ারি ফলঘোষণা হবে দিল্লির।

Video link of the news

আপের নির্বাচনী প্রতিশ্রুতি

দিল্লি বিধানসভা নির্বাচন নিয়ে আপের প্রতিশ্রুতি

Posted by Kolkata Times 24 on Sunday, January 19, 2020