“অর্থনীতিকে আইসিইউ-তে নিয়ে যাচ্ছে তারা”, কেন্দ্রকে কড়া আক্রমণ চিদাম্বরমের

নয়াদিল্লি: সোমবার রাজ্যসভায় মোদি সরকারের অর্থনীতির ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম। ভারতীয় অর্থনীতিকে তিনি হাসপাতালে রোগীর সাথে তুলনা করলেন।

সোমবার রাজ্যসভার বাজেট অধিবেশনের আলোচনায় কংগ্রেস নেতা বলেন, “এই রোগী (ভারতীয় অর্থনীতি), যা কিছু অপদার্থ ডাক্তারদের দ্বারা চিকিৎসা করা হচ্ছে, তাকে আইসিইউ-তে ধীরে ধীরে ঠেলে নিয়ে যাচ্ছে।”

পাশাপাশি তিনি বলেন, “আমি বলছি না যে আমাদের অর্থনীতি এখনই আইসিইউ-তে রয়েছে, কিন্তু সেটিকে আইসিইউ-এর বাইরে রাখা হয়েছে এবং কিছু অপদার্থ ডাক্তারদের দ্বারা চিকিৎসা করানো হচ্ছে।”

এছাড়াও প্রাক্তন রিজার্ভ ব্যাঙ্ক কর্তা রঘুরাম রাজন ও প্রাক্তন অর্থনৈতিক পরামর্শদাতা অরবিন্দ শুভ্রমনিয়নকে তাড়ানো নিয়ে তিনি কেন্দ্রের উদ্দেশ্যে বলেন, “আপনারা রঘুরাম রাজন ও অরবিন্দ শুভ্রমনিয়নকে তাড়িয়েই ছাড়লেন। এমনকি অরবিন্দ পানাগড়িয়াও থাকতে পারেননি বেশিদিন। আপনি সকল ডাক্তারদের সরিয়ে দিচ্ছেন কিন্তু বর্তমানে আপনার ডাক্তার কারা সেই বিষয়ে তো কিছুই বলছেন না!”

এদিকে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিত বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যকে তুলে ধরে চিদাম্বরম বলেন, “নোবেলজয়ী অভিজিত বন্দ্যোপাধ্যায় বলেছেন আমাদের অর্থনীতি এখন অত্যন্ত খারাপ পর্যায়ে রয়েছে আর তা নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীরা তার উপর কাদা ছুঁড়তে শুরু করেছেন।”