পুলওয়ামার শহিদদের শ্রদ্ধার্ঘ্য প্রদান অমিত শাহের

নয়াদিল্লি : ১৪ ফেব্রুয়ারি গোটা বিশ্বের কাছে ভ্যালেন্টাইন্স ডে হিসেবে পালিত হলেও, আমাদের ভারতীয়দের কাছে এই দিনটি অত্যন্ত শোকের। ২০১৯ সালে জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় একটি আত্মঘাতী বিস্ফোরণে প্রাণ হারান ৪০ জন সিআরপিএফ জওয়ান। এই দিনটির বর্ষপূর্তিতে শুক্রবার দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন ভাবে স্মৃতিচারণ চলছে। আর এই দিনটি নিয়ে বক্তব্য রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

শুক্রবার নিজের টুইটারে অমিত শাহ লেখেন, “পুলওয়ামা হামলায় মৃত শহিদ জওয়ানদের প্রতি আমি শ্রদ্ধার্ঘ্য জানাই। ভারতবর্ষ চিরকাল কৃতজ্ঞ থাকবে এই বীর জওয়ানদের কাছে এবং তাদের পরিবারের কাছে, যারা সবথেকে বড় বলিদান দিয়েছেন দেশের সার্বভৌমত্ব রক্ষার্থে।”

গত বছর দুপুর ৩টে নাগাদ জম্মু থেকে শ্রীনগর যাওয়া ৭৮টি বাসের কনভয়ে আত্মঘাতী বিস্ফোরণ করে জইশ-ই-মহম্মদ নামের একটি পাকিস্তানী সন্ত্রাসবাদী গোষ্ঠী। প্রায় ২৫০০ জওয়ান সেই কনভয়ে ছিল। এই ঘটনার পরেই ভারত ও পাকিস্তানের মধ্যে যাবতীয় সম্পর্ক নষ্ট হয়ে যায় এবং গোটা দেশজুড়ে এই হামলার প্রতিবাদ চলে। আজও মানুষ ভোলেনি সেই ভয়াবহতা, আজও সকলের হৃদয়ে জ্বলছে জওয়ানদের চিতার আগুন।