কথা দিয়েও কথা রাখেননি প্রধানমন্ত্রী, আজও সাহায্যের প্রয়োজন পুলওয়ামা হামলার শহিদদের

0

শ্রীনগর: জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে সন্ত্রাসবাদী হামলার এক বছর পূর্ণ হল আজ। সিআরপিএফের ৪০ জন সদস্য নিহত হয়েছিলেন এই হামলায়। এই শহিদদের মধ্যে একজন ছিলেন আগ্রার কৌশল কুমার রাওয়াত। এই হামলার পরে কেন্দ্রীয় সরকার এবং সামাজিক প্রতিনিধিরা শহিদদের পরিবারকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দিয়েছিল। কিন্তু এক বছর পরও এই আশ্বাস আজও পূরণ হয়নি।

পুলওয়ামা সন্ত্রাসী হামলায় যারা শহিদ হয়েছিলেন তাদের মধ্যে আগ্রার কৌশল কুমার রাওয়াতও ছিলেন। তাঁর পরিবারের এখনও সরকারি সহায়তা দরকার। জওয়ানদের শহিদ হওয়ার পর বড় বড় দাবি করা নেতারা আর কখনও শহিদের পরিবারের খবর নেননি।

কৌশল কুমার রাওয়াতের শহিদ হওয়ার পর থেকে তাঁর বৃদ্ধ মা সুধা রাওয়াতের চোখে এখনও জল। তারা সাহায্যের নামে কিচ্ছু পাননি। শহিদ কৌশল কুমার রাওয়াতের মা বলেছেন যে তিনি কেন্দ্রীয় সরকারের কাছ থেকে কোনও সহায়তা পাননি। কোনও সামাজিক সংস্থা বা জনপ্রতিনিধি তার পরিবারকে সাহায্য করতে এগিয়ে আসেনি।

শহিদ কৌশল কুমারের মা বলেছেন যে তিনি নিজেই আগ্রা জেলা ম্যাজিস্ট্রেটের কাছে বেশ কয়েকবার সহায়তা চেয়েছেন, কিন্তু তাতে কোনও লাভ হয়নি। কেউ তাদের সহায়তা করেনি। শুধু তাই নয়, মৃত ব্যক্তির তৎকালীন গ্রামপ্রধান ও সম্পর্কে তাঁর এক ভাই বলেছেন যে পুলওয়ামা হামলায় কৌশল কুমার রাওয়াতের শহিদ হওয়ার পর জেলা প্রশাসন শহিদ স্মরণে একটি স্মৃতিসৌধ নির্মাণের ঘোষণা করেছিল, তবে সেটি এখনও শেষ হয়নি। শহিদের সম্মান রক্ষার জন্য তার পরিবার গ্রাম পঞ্চায়েত বিভাগের সহায়তায় সেখানকার জমিতে একটি স্মৃতিসৌধ তৈরি করছে।