#PulwamaAttackAnniversary: “আমরা ভুলিনি, আমরা ছাড়িনি”, শহিদদের সেলাম সিআরপিএফ-এর

0

নয়াদিল্লি: পাকিস্তানের এক পৈশাচিক অভিযানের জেরে আমরা এই দিনে আমাদের ৪০ জন সেনা হারাই। জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার আজ প্রথম বছর। আর তাই দেশজুড়ে শহীদ সেনাদের সেলাম জানানো হচ্ছে। সিআরপিএফ তাদের সেনাদের স্মরণ করে লিখেছে, “আমরা ভুলিনি, আমরা ছাড়িনি।” এমনকি ১৪ ফেব্রুয়ারি আক্রমণের দিনও, সিআরপিএফ এরকমই কিছু টুইট করেছিল।

শুক্রবার সিআরপিএফ টুইট করে লেখে, “তোমার বীরত্বের গান, কোলাহলে হারিয়ে যাবে না। গর্ব এতটাই ছিল যে আমরা দীর্ঘক্ষণ কাঁদিনি।” আরও লেখা ছিল, “আমরা ভুলে যাইনি, আমরা ছাড়িনি। আমরা আমাদের ভাইদের সেলাম জানাই, যারা পুলওয়ামায় দেশের জন্য জীবন দিয়েছেন। আমরা তাদের পরিবারের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়েছি।”

বলা বাহুল্য, পাকিস্তানের সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদের সন্ত্রাসীরা পুলওয়ামায় হামলা চালিয়েছিল গত বছর ১৪ ফেব্রুয়ারি। একটি গাড়িতে বোমা নিয়ে সিআরপিএফের কাফেলার সাথে সংঘর্ষ ঘটায় তারা। সেই বিস্ফোরণে নিহত হয় ৪০ জন ভারতীয় সেনা।

আজকের মতো গত বছরও এমনই কিছু টুইট করা হয়েছিল সিআরপিএফ-এর তরফে। যখন পুরো দেশ ভারতীয় সেনাদের জন্য শোকপালন করছিল তখন সিআরপিএফ একটি টুইট করে। টুইটে লেখা ছিল, “আমরা ভুলব না, ছাড়ব না। আমরা পুলওয়ামায় শহীদ হওয়া জওয়ানদের সেলাম জানাই এবং তাদের পরিবারের সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি। এই ঘৃণ্য অপরাধের প্রতিশোধ নেওয়া হবে।”