পুলওয়ামা ঘটনার প্রথম বর্ষে শ্রদ্ধাজ্ঞাপন বলিউডের

0

মুম্বই: পুলওয়ামায় জঙ্গি হামলার এক বছর পূর্ণ হল আজ। আর তাই দেশজুড়ে পালন করা হচ্ছে কালো দিবস। শ্রদ্ধাঞ্জলি দেওয়া হচ্ছে সেই ৪০ জন শহিদ জওয়ানদের। আর এই শ্রদ্ধাজ্ঞাপনে যোগ দিল বলিউডের তারকারা।

শুক্রবার প্রবীণ অভিনেতা অমিতাভ বচ্চন নিজের একটি ফ্যান পেজের একটি পোস্ট শেয়ার করে তাতে লেখেন, “আজকের দিনে আমরা তাদের স্মরণ করি যারা নিজেদের বলিদান দিয়েছিল যাতে আমরা বাঁচতে পারি।” সেই ফ্যান পেজের পোস্টে দেখা গিয়েছিল বিগ বি ও তার পরিবার দেখা করেছিলেন শহিদ জওয়ানদের পরিবারের সাথে।

এরপর প্রবীণ সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর একটি দেশাত্ববোধক গানের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করেন টুইটারে। গানটি ছিল ‘জো সমর মে হো গায়ে অমর’। টুইটে তিনি লেখেন, “গত বছর পুলওয়ামায় হওয়া জঙ্গি হামলায় শহিদ হওয়া সিআরপিএফ জওয়ানদের জানাই আমার শ্রদ্ধার্ঘ্য।”

পাশাপাশি বলিউড তারকা অক্ষয় কুমার নিজের টুইটারে একটি ছবি ছাড়েন যেখানে মৃত জওয়ানদের ছবি রয়েছে। ক্যাপশনে তিনি লেখেন, “ভালোবাসার দিনে আজ আমরা তাদের স্মরণ করি যারা আমাদের দেশের জন্য সবথেকে বড় ভালোবাসা দেখিয়েছিল, আমাদের ভারতের বীর। আপনাদের বলিদান সর্বদাই মনে থাকবে আমাদের। আমি স্যালুট করি পুলওয়ামা হামলায় মৃত শহিদদের। আমরা ভুলেও যাইনি, আমরা ক্ষমাও করিনি।” বোঝাই যাচ্ছে, শেষের লাইনে তিনি পাকিস্তানকে ইঙ্গিত দিয়েই বুঝিয়েছেন।

আর সবশেষে শহিদ জওয়ানদের একটি কোলাজ টুইটারে শেয়ার করেন জন আব্রাহাম। তিনি লেখেন, “সর্বদাই আমাদের হৃদয় মাঝে। স্যালুট!”