থানার বাইরে গো-মাংসের ঝোল পরিবেশন করে প্রতিবাদ কংগ্রেস কর্মীদের

0

কোজিকোড: কেরালার রাজ্য পুলিশ প্রশিক্ষার্থীদের মেনু থেকে গো-মাংস বাদ দেওয়ার দাবি উঠেছিল। সেই প্রতিবাদেই এখানকার কংগ্রেস কর্মীরা মঙ্গলবার কোজিকোডের মুকাম থানার সামনে গরুর মাংসের তরকারি এবং রুটি বিতরণ করেন। গরুর মাংসের তরকারি ও রুটির বিতরণ শুরু করেছিল কেরল প্রদেশ কংগ্রেস কমিটির (কেপিসি) সাধারণ সম্পাদক আইনজীবী প্রবীন কুমার।

“এটি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন সঙ্ঘের একটি স্পষ্ট লক্ষণ। তিনি মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পরেই মোদীর সাথে দেখা করেছিলেন এবং বিজেপির সাথে সমঝোতার মাধ্যমে তিনি লোকনাথ বেহরাকে পুলিশ ডিরেক্টর জেনেরাল হিসাবে নিয়োগ করেছিলেন। বেহরা এর আগে গুজরাত দাঙ্গা মামলায় মোদী এবং অমিত শাহকে ক্লিন চিট দিয়েছিলেন।”

তিনি আরও বলেন, “এখন বেহরা পিনারাইয়ের স্বীকৃতি দিয়ে সঙ্ঘের অ্যাজেন্ডা বাস্তবায়ন করছে। কংগ্রেস পিনারাইয়ের দ্বৈত অবস্থান পুরো রাজ্যে প্রকাশ করবে”, এদিন প্রবীন কুমার সাংবাদিকদের বলেন। এই সপ্তাহের শুরুতে কেরালার পুলিশ বিভাগ বলেছে যে, নতুন প্রশিক্ষিত পুলিশ ব্যাচের জন্য নির্ধারিত খাদ্যের মেনু থেকে গো-মাংস বাদ দেওয়া হচ্ছে বলে খবর, যা একেবারেই ভিত্তিহীন।

পুলিশ বিভাগের জারি করা সেই বিবৃতিতে বলা হয়েছিল, “প্রশিক্ষার্থীদের প্রতিনিধি এবং পুলিশ আধিকারিকদের নিয়ে গঠিত মেস কমিটির সিদ্ধান্ত অনুসারে, তাদের নিজ নিজ অঞ্চলে স্বাস্থ্যকর খাবার প্রস্তুত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। প্রশিক্ষার্থীরা যাতে ডায়েটের মাধ্যমে তাদের প্রয়োজনীয় শক্তি পান তা নিশ্চিত করার লক্ষ্যই রয়েছে প্রশাসনের।”