এটিএম থেকে টাকা তুললে কোনও বাড়তি টাকা কাটবে না, ঘোষণা নির্মলার

0

নয়াদিল্লি: করোনা আতঙ্কের আবহে দেশবাসীর জন্য একগুচ্ছ ছাড়ের কথা ঘোষণা করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। করোনা সংক্রমণের জেরে দেশের যা অর্থনৈতিক ক্ষয়ক্ষতি হয়েছে শীঘ্রই তার মোকাবিলা করতে কেন্দ্র সক্ষম হবে বলে এদিন জানিয়েছেন তিনি।

সেইসঙ্গে জনসাধারণের সুবিধার্থে এদিন তিনি বলেন যে এটিএম থেকে টাকা তুললে এবার থেকে কোনও আনুসাঙ্গিক টাকা কাটা হবে না। বলা বাহুল্য, দেশজুড়ে লকডাউনের মাঝে অর্থমন্ত্রীর এই সকল ছাড় কিছুটা স্বস্তি দিয়েছে দেশবাসীকে। অন্য কোনও ব্যাংকের এটিএম থেকে টাকা তুললে এতদিন বাড়তি টাকা কাটতো ব্যাংক। কিন্তু বর্তমানে সংকটময় পরিস্থিতিতে আম জনতার জন্য কেন্দ্রের এই উদ্যোগকে সমর্থন জানাচ্ছেন অনেকেই।

বলা বাহুল্য, চলতি অর্থবর্ষে এবং করোনার সংক্রমণের পর দেশের বেহাল অর্থনীতি নিয়ে বিরোধী এবং আম জনতার কটাক্ষের মুখে পড়েছে কেন্দ্র সরকার সহ অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। এদিন করদাতাদের করদানের সময়সীমা ৩১ মার্চ থেকে বাড়িয়ে ৩০ জুন করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। সেইসঙ্গে সুদের হার ১২ শতাংশ থেকে কমিয়ে ৯ শতাংশ করা হয়েছে। এদিন জন সাধারণের উদ্দেশ্যে নির্মলা বলেন, “আমরা কাজ করে যাচ্ছি। খুব শীঘ্রই অর্থনৈতিক এই মন্দার সঙ্গে মোকাবিলা করতে সক্ষম হব”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here