২১ দিনের লকডাউনে দেশে প্রয়োজনীয় পণ্যগুলির অভাব হবে না: অমিত শাহ

0

নয়াদিল্লি: করোনাকে ঠেকাতে মঙ্গলবার রাত ১২ টা থেকে গোটা দেশব্যাপী ২১ দিনের লকডাউনের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তারপরই নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে দেশের বিভিন্ন প্রান্তের বিভিন্ন মুদি দোকানের বাইরে এক বিশাল লম্বা লাইন পড়তে দেখা যায়।

এদিন রাত আটটায় প্রধানমন্ত্রী জানিয়ে দেন, প্রতিটি রাজ্য, প্রতিটি জেলা, প্রতিটি গ্রামে মঙ্গলবার রাত ১২ টার পর থেকে আগামী ২১ দিনের জন্য সম্পূর্ণ লকডাউন করে দেওয়া হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও টুইটারে দেশবাসীকে এই আশ্বাস দিয়েছিলেন যে মধ্যরাত থেকে শুরু হওয়া ২১ দিনের লকডাউন চলাকালীন প্রয়োজনীয় পণ্যগুলির কোনও সংকট থাকবে না।

একের পর এক টুইট বার্তায় অমিত শাহ দেশবাসীকে আতঙ্কিত হতে না করেন এবং বলেন পুরো দেশ একসাথে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করবে। তিনি বলেন, “আমি সকল দেশবাসীকে আশ্বাস দিচ্ছি যে লকডাউন চলাকালীন সময়ে দেশে প্রয়োজনীয় পণ্যগুলির কোনও অভাব হবে না।”

 

অমিত শাহ বলেন, কেন্দ্রীয় সরকার এবং সমস্ত রাজ্য সরকার বর্তমান এই পরিস্থিতির মোকাবিলায় পর্যাপ্ত প্রচেষ্টা চালাচ্ছে।

মানুষজনকে আতঙ্কিত হতে দেখে প্রধানমন্ত্রী অপর এক ট্যুইটে জানান, “দোকানগুলির চারপাশে জমায়েত করে, আপনি COVID-19-এর বিস্তারকে ঝুঁকিপূর্ণ করছেন। দয়া করে কোনও আতঙ্কিত হবেন না। বাড়ির ভিতরে থাকুন। আমি আবারও বলছি কেন্দ্র এবং রাজ্য সরকারগুলি সমস্ত প্রয়োজনীয় জিনিস যাতে বাজারে উপলব্ধ থাকে তা নিশ্চিত করবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here