সোশ্যাল মিডিয়ায় তারকাদের কোয়ারেন্টাইনে থাকার নানান খবর

0

শ্রেয়া ব্যানার্জি, মুম্বই: করোনা ভাইরাসের জেরে লকডাউন শুরু হওয়ার পর থেকেই কোয়ারেন্টাইনে ঘরে বন্দি সেলেবরা। এই অবস্থাতেই নিজেদের সোশ্যাল মিডিয়া পোস্টে কোয়ারেন্টাইন-চলাকালীন তাঁদের দৈনিক জীবনযাত্রার ব্যাপারে একাধিক ছবি এবং লেখা পোস্ট করেছেন। কেউ নিজের দৈনিক শরীরচর্চা কেউ বা রূপচর্চা আর কেউ বর্তমান পরিস্থিতি নিয়ে করেছেন একাধিক পোস্ট। কিন্তু এবার এক তারকাকে দেখা গেল এই চিরাচরিত রীতির খানিকটা বিপরীতে হাঁটতে।

অভিনেতা দিলজিত দোসাঞ্জ নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে নিজেরই একটি ছবি ফটোশপে এডিট করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। যেখানে তাঁকে দেখা যাচ্ছে একটি প্ল্যাকার্ড ধরে থাকতে যাতে লেখা রয়েছে “stop posting your home workouts” (নিজেদের প্রাত্যহিক শরীরচর্চার ছবি পোস্ট কোরো না)। তবে এই ছবিতে তিনি শুধুমাত্র মজার ছলে পোস্ট করেছেন তা বলাই বাহুল্য। ইতিমধ্যেই তাঁর এই পোস্টে কমেন্টের বন্যা বয়ে গিয়েছে। দিলজিতের বহু ঘনিষ্ঠ বন্ধু, সহকর্মী এবং অনুগামীরা হাসির ইমোজির সাথে বেশ কিছু মজাদার কমেন্ট করেছেন এই পোস্টে।

অন্যদিকে কিছুদিন আগেই কোয়ারেন্টাইন নিয়ে মজা করতে গিয়ে অভিনেতা ঋষি কাপুরকে পড়তে হয়েছিল সমালোচনার মুখে। অভিনেতা তাঁর একটি সোশ্যাল মিডিয়া পোস্টে একটি লোকের ছবি পোস্ট করেছিলেন যার কানগুলি অনেকটাই বড়। এই অদ্ভুত দর্শন মানুষটির ছবি পোস্ট করে অভিনেতা লিখেছিলেন, “পাঁচদিন কোয়ারেন্টাইন থেকে এক টানা বউয়ের কথা শুনে এই অবস্থা”। তাঁর এই পোস্টে অনেকেই সমালোচনা-মূলক কমেন্ট করেছিলেন।

এই ঘটনার পরই আরও একটি ঘটনা অভিনেতাকে আবারও সমালোচনার মুখে ফেলল। ঋষি কাপুর তাঁর একটি সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন যে কিছু কিছু মানুষ লকডাউনের পরিস্থিতিতেও রাস্তায় বেরিয়ে যেভাবে পুলিশকে ধরে মারধর করছে তাতে দেশে এমার্জেন্সি ব্যবস্থা শুরু করা খুবই দরকার হয়ে পড়েছে। কিন্তু এই পোস্টে তাঁর কিছু অনুগামী কমেন্ট করে জানিয়েছেন, সাধারণ মানুষ কিসের প্রয়োজনে রাস্তায় বেরোতে বাধ্য হচ্ছে তা যদি অভিনেতা জানতেন বা বুঝতেন তাহলে কখনোই বলতে পারতেন না।

লকডাউনের একঘেয়েমি কাটানোর জন্য অভিনেত্রী দীপিকা পাডুকোন এক অদ্ভুত উপায় বাতলালেন নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে। অভিনেত্রী নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি 2bhk ফ্লাট এর ম্যাপ পোস্ট করে লিখেছেন, সপ্তাহ শেষের ঘুরতে যাওয়ার ম্যাপ। কোয়ারেন্টাইন-এর সময় নিজেদের বাড়িতে থেকে এক ঘর থেকে অন্য ঘরে গিয়েও ছুটি কাটানোর আনন্দ উপভোগ করা যেতে পারে।

এছাড়াও বিভিন্ন ছোট ছোট বাড়ির কাজ যেমন বাসন ধোয়া, রান্না করা কিংবা প্রাত্যহিক শরীরচর্চা ইত্যাদির মধ্যে নিজেকে ব্যস্ত রেখে কোয়ারেন্টাইনের একঘেয়েমি কাটানো যেতে পারে। উল্লেখ্য, অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এর আগেও এরকম বহু ভিডিও ছবি পোস্ট করেছেন কোয়ারান্টাইনে থাকাকালীন।