বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করতে দেরি কেন: নিজের সরকারকেই আক্রমণ করলেন বিজেপি সাংসদ

0

নয়াদিল্লি: করোনা রুখতে দেশজুড়ে চলছে লকডাউন। এরই মাঝে বিতর্ক উস্কে দিয়ে সরকারের বিরুদ্ধে প্রশ্ন তুললেন বিজেপি নেতা ও রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর নিজের সরকারকেই তিনি প্রশ্ন করেছেন যে, কেন ১ ফেব্রুয়ারি থেকে ভারতে বিদেশীদের আগমন বন্ধ করা হয়নি। বিজেপি নেতা বলেছেন যে এটি ১ ফেব্রুয়ারির কাছাকাছি করা হলে দেশে কোনও তাবলিঘি জামাতের মতো ঘটনা ঘটত না।

সুব্রহ্মণ্যম স্বামী ট্যুইট করে জানিয়েছেন, “যদি ফেব্রুয়ারির ১ তারিখের দিকে বিদেশিদের দেশে আসতে নিষেধাজ্ঞা না থাকত তবে তাবলিঘি জামাতের বিষয়টি হত না। এগুলি ছাড়া যে ভারতীয়রা ফিরে আসছেন তারা ১৪ দিনের জন্য বিমানবন্দরের নিকটবর্তী হোটেলগুলিতে কোয়ারান্টাইনে রাখা হত তাহলেও এই পরিস্থিতি তৈরি হত না। নিষেধাজ্ঞা জারি করতে এত দিন কেন লাগল?” ভারতের আকাশে কালো আঁধার ঘনাচ্ছে করোনা ভাইরাস।

প্রতিদিনই বড় বড় লাফ দিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা বাড়িয়ে তুলেছে। এখনও পর্যন্ত গত ২৪ ঘণ্টার মধ্যে ভারতে সবথেকে বড় লাফ দিল করোনা। স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় এক লাফে ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৩৮৬ জন। সেই সঙ্গে বঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জন। ১ এপ্রিলের নিরিখে ১৬৩৭ জন কোভিড-১৯ রোগী রয়েছে দেশে, যার মধ্যে ১৪৬৬ জনের কেস সক্রিয়। মৃত্যু হয়েছে ৩৮ জনের।