LoC-তে এনকাউন্টারে নিহত জঙ্গি, শহীদ হলেন পাঁচ সৈনিকও

0

শ্রীনগর: রবিবার জম্মু-কাশ্মীরের কুপওয়ারাতে অনুপ্রবেশকারীদের সাথে বন্দুক যুদ্ধের পরে পাঁচ সেনা শহীদ হয়েছেন। সেই সঙ্গে এই বন্দুক যুদ্ধ এনকাউন্টারে পাঁচ জঙ্গিও নিহত হয়েছে। উত্তর কাশ্মীরের কেরান সেক্টরের নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে একটি জঙ্গি গোষ্ঠী অনুপ্রবেশকারীর দল প্রবেশ করলে ৩ এবং ৪ এপ্রিলের মধ্যরাতে এনকাউন্টারটি শুরু হয়েছিল।

সেনাবাহিনীর এক প্রবীণ মুখপাত্র এর আগে বলেছিলেন, জঙ্গিরা শামসাবাড়ি পরিসর থেকে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেছিল এবং সেক্টরের পোসওয়াল এলাকায় ‘গুজ্জর ঢোক’-এ (যাযাবরদের জন্য অস্থায়ী আশ্রয়) লুকিয়ে ছিল। রবিবার প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র বলেন যে, “কেরান সেক্টরে চলমান অনুপ্রবেশ বিরোধী অভিযানে, আবহাওয়া ও প্রতিকূল অঞ্চলগুলিতে সাহসী সেনাবাহিনী এ পর্যন্ত LoC জুড়ে অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাওয়া পাঁচজন জঙ্গিকে নিহত করেছে।”

তিনি আরও বলেন যে, “এই অভিযান এখনও চলছে। ভারী তুষার এবং রুক্ষ অঞ্চলগুলির কারণে আহতদের সরিয়ে নিয়ে যাওয়াতে বাধা পড়ছে।” উল্লেখ্য, শনিবার ভোরে জম্মু-কাশ্মীরের কুলগামে শুরু হওয়া এনকাউন্টার লড়াইয়ে তিনজন সন্ত্রাসবাদী নিহত হয়েছে বলে জানা গিয়েছে। কুলগাম জেলায় এদিন নিরাপত্তা বাহিনী এবং জঙ্গিদের মধ্যে সংঘর্ষ হয়। পরে নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে এনকাউন্টার শুরু হয়।