বিশ্ব স্বাস্থ্য দিবসে স্বাস্থ্যকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার আহ্বান মোদীর

0

নয়াদিল্লি: বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী মোদী মঙ্গলবার বলেন স্বাস্থ্যকর্মীদের প্রতি আমাদের কৃতজ্ঞতা দেখানো উচিত যারা এই সময়ে তাঁদের সেরাটা দিয়ে আমাদের করোনাভাইরাস মহামারির কবল থেকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

মোদী টুইট করেন, “আজ #WorldHealthDay, একে অপরের সুস্বাস্থ্য ও ভালো থাকার কামনার পাশাপাশি সেইসমস্ত ডাক্তার, নার্স, মেডিক্যাল স্টাফ এবং স্বাস্থ্যকর্মীদের প্রতিও কৃতজ্ঞতা জানানো উচিত যারা কোভিড-১৯-এর বিরুদ্ধে সাহসী যুদ্ধ করে চলেছেন।”

 

এরপরই মোদী জানান নিজেদের শরীর-স্বাস্থ্য ঠিক রাখার জন্য নিজেদের ফিট থাকা ঠিক কতটা জরুরি। তিনি বলেন, “এই #WorldHealthDay-তে আসুন আমরা আমাদের সামাজিক দূরত্বের মতো বিষয়গুলিকে অনুশীলন করে অনুসরণ করি যা আমাদের নিজেদের জীবনের পাশাপাশি অন্যের জীবনকে রক্ষা করবে। এই দিনটি আমাদের সারা বছর ব্যক্তিগত ফিটনেসে মনোনিবেশ করার দিকে অনুপ্রেরণা জাগাতে পারে, যা আমাদের সামগ্রিক স্বাস্থ্য উন্নতিতে সহায়তা করবে।”

 

প্রধানমন্ত্রী মোদী COVID-19 মহামারির বিরুদ্ধে নিঃস্বার্থভাবে লড়াই করার জন্য চিকিৎসক এবং প্যারামেডিকাল কর্মীদের সমর্থন প্রদর্শন করার জন্য জনগণকে উৎসাহিত করছেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মতে, মঙ্গলবার মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪২১। এদের মধ্যে করোনা পজিটিভ ৩৯৮১ জন। সারাদেশে নিরাময় করা সম্ভব হয়েছে ৩২৬ জনের এবং দেশে মোট ১১৪ জন মারা যাওয়ার খবর পাওয়া গিয়েছে।