Breaking News: করোনা আক্রান্ত ৫৩ জন সাংবাদিক

0

মুম্বই : মুম্বইয়ে ৫৩ জন সাংবাদিক করোনা পজিটিভ। সকলকে আইসোলেশনে রাখা হয়েছে। ১৭১ জন সাংবাদিক যারা ফিল্ডে কাজ করেন, যেমন: ফটোগ্রাফার, ভিডিও জার্নালিস্ট এবং রিপোর্টারের নমুনা সংগ্রহ করা হয়েছিল। বেশিরভাগ সাংবাদিকের দেহেই কোনওরকম উপসর্গ দেখা যায়নি, তবে তা সত্ত্বেও তাঁদের দেহে করোনা পজিটিভ এসেছে। এমনটাই জানিয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন।

একমাত্র ২,৩০০ করোনা পজিটিভ কেস নিয়ে মুম্বই মহারাষ্ট্রের সংখ্যা ৪,২০০-তে পৌঁছানোর পর এবং মুম্বই সবচেয়ে ঝুঁকিপূর্ণ শহরে পরিণত হওয়ার পর এবার মুম্বইয়ে সাংবাদিকদের পজিটিভ সংখ্যা বেড়ে যাওয়া উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ভাইরাস দ্বারা আক্রান্ত ৩০ জনেরও বেশি সাংবাদিকের প্রেক্ষিতে মুম্বইয়ে সমস্ত অন গ্রাউন্ড সাংবাদিকদের পরীক্ষা করার বিষয়ে সরকারের প্রতিক্রিয়া চেয়ে এক অনলাইন প্রশ্নের জবাবে স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম-সচিব লভ আগরওয়াল বলেছেন, এটি অত্যন্ত দুর্ভাগ্য বিষয়ক খবর এবং সরকার প্রস্তাবিত কঠোর সতর্কতামূলক পদক্ষেপের জন্য চাপ দেওয়া হবে।

সমস্ত সাংবাদিকদের পরীক্ষার বিষয়ে, তিনি একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন, “নমুনা শৃঙ্খলার মানদণ্ড অনুসারে, যার পরীক্ষা করা দরকার তার নমুনা নেওয়া হবে।”

সংবাদ সম্মেলনের পরে সিনিয়র সম্প্রচারক সাংবাদিক আদিত্য রাজ কৌল টুইটারের মাধ্যমে জানিয়েছেন যে, ৫৩ জন সাংবাদিক কোভিড-১৯ এর জন্য ইতিবাচক এবং এডিটরস গিল্ড এবং নিউজ ব্রডকাস্টারস অ্যাসোসিয়েশন তাদের সাংবাদিকদের ফিল্ডে পাঠানো বন্ধ করতে বলেছেন।