মদের দোকান খোলার জন্য কেন্দ্রের কাছে আর্জি জানালেন মুখ্যমন্ত্রী

0

চন্ডীগড় : করোনার জেরে লকডাউন চলছে গোটা দেশ জুড়ে। আর এর ফলে একাধিক কর্মক্ষেত্রে পড়েছে তালা, দেশের অর্থনীতিতেও পড়েছে টান। এই পরিস্থিতিতে আবগারি দপ্তর থেকে আসা অর্থেও পড়েছে বাঁধা, কারণ দেশজুড়ে মদের ব্যবসা যে বন্ধ। আর এই মদ থেকেই আসে বেশ অনেকটাই অর্থ। এই মর্মে এবার মদের দোকান খোলার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আর্জি জানালেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি লিখে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী জানান, যাতে এই লকডাউনের সময় লাইসেন্সপ্রাপ্ত মদের দোকানগুলি খোলার অনুমতি প্রদান করা হয়। সামাজিক দুরত্ব বজায় রেখে যদি মদের দোকান খোলা যায়, তাহলে কিন্তু রাজ্যের অর্থনীতি কিছুটা হলেও চাঙ্গা হবে। এই বিষয়টিও চিঠিতে লিখেছেন অমরিন্দর। এছাড়া অর্থনীতি ভালো করতে আর কোনও পথ দেখতে পাচ্ছেন না তিনি, চিঠিতে এমনটাই জানিয়েছেন।

দ্বিতীয় দফার লকডাউন জারির আগে উড়িষ্যার পর দ্বিতীয় রাজ্য হিসেবে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল পাঞ্জাব। আর এই রাজ্যে লকডাউন বেশ ভালোমতই পালন হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এবার অর্থনীতিকে চাঙ্গা করতে মদের দোকান খোলার জন্য কেন্দ্রের কাছে অনুমতি চেয়েছেন অমরিন্দর সিং।