১২ দিনেই দেশে করোনা সংক্রমিতের সংখ্যা বাড়ল দ্বিগুণ, আক্রান্ত ১ লক্ষেরও বেশি

0

নয়াদিল্লি: করোনার হাত থেকে দেশবাসীকে রক্ষা করতে জারি হয়েছে লকডাউন। তবে কোনোভাবেই সংক্রমণ যেন এড়ানো যাচ্ছে না। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনা-আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ৯৭০ টি নতুন সংক্রমণ ধরা পড়েছে। আর সেইসঙ্গে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ১ লক্ষেরও বেশি। জানা গিয়েছে দেশে বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১ হাজার ১৩৯।

শুধু তাই নয়, গত ১২ দিনেই আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বেড়ে গিয়েছে। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৪ জনের। এখনও পর্যন্ত দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ১৬৩। এই মারণ ভাইরাস সবচেয়ে বেশি তাণ্ডব চালাচ্ছে মহারাষ্ট্রে। মঙ্গলবার পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা প্রায় ৩৩ হাজার ৫৩, মৃত্যু হয়েছে ১ হাজার ১৯৮ জনের। পশ্চিমবঙ্গেও মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ২৩৮, আক্রান্ত প্রায় ২ হাজার ৬৭৭ জন। অন্যদিকে, এদিন গুজরাটে আক্রান্ত হয়েছেন আরও ৩৬৬ জন।

দেশের প্রতিটি রাজ্যেই বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বলা বাহুল্য, গত ১৭ মে তৃতীয় দফার লকডাউন শেষ হয়ে জারি হয়েছে চতুর্থ দফার লকডাউন। তবে এই লকডাউনে প্রায় সব রাজ্যই কিছু ছাড়ের কথা ঘোষণা করেছে। কিন্তু সংক্রমিত এবং মৃতের সংখ্যার উত্তরোত্তর বৃদ্ধি উস্কে দিয়েছে কিছু প্রশ্ন। চতুর্থ দফার পরেই কি শেষ হয়ে যাবে লকডাউন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here