সুপ্রিম কোর্টের কাছ থেকে বড়সড় ধাক্কা খেলেন অর্ণব গোস্বামী, মামলা রদ করার আবেদন খারিজ

0

নয়াদিল্লি: মোদী মিডিয়ার তালিকায় শীর্ষে থাকা রিপাবলিক টিভির প্রধান সম্পাদককে জোরদার ঝটকা দিল দেশের সর্বোচ্চ আদালত। মহারাষ্ট্রের পালঘর মামলা নিয়ে টেলিভিশনে একটু অনুষ্ঠান সম্প্রচার করেছিল অর্ণব গোস্বামীর রিপাবলিক টিভি। কিন্তু সেই অনুষ্ঠান সম্প্রচারিত হওয়ার পর অর্ণবের বিরুদ্ধে প্রথমবার মামলা দায়ের করা হয়। সেই মামলা কোনোভাবেই রদ করা যাবে না বলে সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট।

শুধু তাই নয়, জাস্টিস ডি ওয়াই চন্দ্রচূড় এবং জাস্টিস এম আর শাহের বেঞ্চ মামলাটিকে সিবিআই-এর কাছে হস্তান্তর করতেও নাকচ করে দিয়েছে। এরফলে অর্ণব গোস্বামীর অস্বস্তি যে প্রায় কয়েক গুন বেড়ে গিয়েছে তা বলাই বাহুল্য। তবে অন্যদিকে, অর্ণবকে কিছুটা স্বস্তিও দিয়েছে সর্বোচ্চ আদালত। অর্ণবের বিরুদ্ধে জারি হওয়া গ্রেফতারির পরোয়ানাকে আরও তিন সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, অর্ণব গোস্বামীর সুরক্ষার স্বার্থে মুম্বই পুলিশ কমিশনারকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

উল্লেখ্য, মহারাষ্ট্রের পালঘরে এক সাধু এবং তার ড্রাইভারকে পিটিয়ে হত্যা করেছিল হাজার হাজার মানুষ। এই ঘটনার পর নিজের রিপাবলিক টিভিতে একটু অনুষ্ঠানে কংগ্রেস অধ্যক্ষ সোনিয়া গান্ধীর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছিলেন অর্ণব গোস্বামী। এই ঘটনার পর অর্ণব গোস্বামীর বিরুদ্ধে সাম্প্রদায়িক সৌহার্দ্যকে ধ্বংস করার অভিযোগ ওঠে। দেশজুড়ে শুরু হয় নিন্দা। এরপর মুম্বইয়ে ওনার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সেইসঙ্গে প্রায় ১২ ঘণ্টা ধরে অর্ণবকে জিজ্ঞাসাবাদ করে মুম্বই পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here