এনকাউন্টারে নিহত কাশ্মীরি বিচ্ছন্নতাবাদী নেতার পুত্রসহ দুই হিজবুল জঙ্গি

0

শ্রীনগর: মঙ্গলবার শ্রীনগরে হওয়া একটি এনকাউন্টারে কাশ্মীরি বিচ্ছন্নতাবাদী নেতার পুত্রসহ দুই হিজবুল-মুজাহিদিন সন্ত্রাসী নিহত হয়েছেন। ১৮-১৯ মে শ্রীনগরের নওয়াকদল এলাকায় মধ্যবর্তী রাতে সংঘর্ষের সময় জম্মু ও কাশ্মীরের পুলিশ কনস্টেবল নিহত হয় এবং অপর এক পুলিশ, একজন সিআরপিএফ জওয়ান এবং দুজন আহত হয়।

এনকাউন্টারে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত দু’জন হিজবুল সন্ত্রাসীর মধ্যে একজন পরিচয়ে তেহরিক-ই-হুরিয়াত চেয়ারম্যান মহম্মদ আশরাফ শেহরাইয়ের ছেলে জুনায়েদ শেহরাই। জুনায়েদ শেহরাই হিজবুল মুজাহিদিনের অন্যতম শীর্ষ কমান্ডার ছিলেন। সূত্রের মাধ্যমে জানা গিয়েছে, সন্ত্রাসীরা যে দুটি বাড়িতে আশ্রয় নিয়েছিল সেখানে সুরক্ষা বাহিনী গুলি ছোড়ে।

জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে খবর পেয়ে সিআরপিএফ এবং জম্মু ও কাশ্মীর পুলিশের একটি যৌথ দল ওই এলাকায় একটি কর্ডন ও তল্লাশি অভিযান শুরু করার পর রাত ২ টোর দিকে এই লড়াই শুরু হয়েছিল। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে বিএসএনএল পোস্টপেইড ব্যতীত মোবাইল ইন্টারনেট এবং মোবাইল টেলিফোন পরিষেবা শ্রীনগরে বন্ধ রয়েছে।এর আগে, কাশ্মীর জোন পুলিশ তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে বলেছিল, “শ্রীনগরের কানামাজার নওয়াকদল এলাকায় এনকাউন্টার শুরু হয়েছে। জেকেপি এবং সিআরপিএফ কাজ করছে। আরও বিশদ বিবরণ অনুসরণ করা হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here