পরিযায়ী শ্রমিকদের নিজ রাজ্যে ফেরাতে রেলমন্ত্রক সফল ভাবে তিন হাজার ট্রেন পরিচালনা করেছে: রেলমন্ত্রী

0

নয়াদিল্লি: সোমবার কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছেন দেশের বিভিন্ন স্থানে আটকা পড়া পরিযায়ী শ্রমিকদের নিজ রাজ্যে ফেরত পাঠানোর জন্য ভারতীয় রেলওয়ে সফলভাবে তিন হাজারটি শ্রমিক স্পেশাল ট্রেন পরিচালনা করেছে।

রেলমন্ত্রী ট্যুইট করে লিখেছেন, “আমি এই কথাটি বলতে পেরে খুব আনন্দিত যে রেলওয়ে সফলভাবে তিন হাজারটির বেশি শ্রমিক স্পেশাল ট্রেন পরিচালনা করেছে এবং পরিযায়ী শ্রমিকদের দেশের বিভিন্ন অঞ্চল থেকে তাদের নিজ রাজ্যে স্থানান্তরিত করেছে।” পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের সহায়তার জন্য রাজ্যগুলিকে তাঁর মন্ত্রকের সাথে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

পীযূষ গোয়েল ট্যুইটে আরও জানিয়েছেন, “আমি আবারও সকল রাজ্যকে রেলওয়ের সাথে সহযোগিতা করার এবং তাদের শ্রমিক ভাইদের সহায়তা করার জন্য আবেদন করছি।” রবিবার, রেলমন্ত্রক জানিয়েছে  প্রায় ৬০ শতাংশ ট্রেনের গুজরাট, মহারাষ্ট্র এবং পাঞ্জাব থেকে আয়োজন হয়েছে এবং উত্তরপ্রদেশ এবং বিহার ছিল  বেশিভাগ ট্রেনগুলির প্রধান গন্তব্য।

করোনা ভাইরাস রুখতে লকডাউনের মধ্যে বিভিন্ন স্থানে আটকা পড়া পরিযায়ী শ্রমিক, তীর্থযাত্রী, পর্যটক, শিক্ষার্থী এবং অন্যান্য ব্যক্তিদের চলাচলে স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশনা ও অনুমতি দেওয়ার পরে শ্রমিক স্পেশাল ট্রেনগুলি চালু করা হয়েছিল।