নামেই বয়কট চিন, মুহুর্তের মধ্যে ‘সোল্ড আউট’ চিনা ব্র্যান্ডের ফোন OnePlus 8 Pro

0

নয়াদিল্লি : লাদাখ সীমান্তে ভারত ও চিনের সেনাবাহিনীর মধ্যেকার সংঘর্ষের পর দুই দেশের সম্পর্কে তিক্ততা ধরেছে। ভারতীয়রা সোশ্যাল মিডিয়ায় বারংবার দাবি রাখছে চিনা দ্রব্য বয়কটের জন্য। অথচ মুখে এক বলে কাজে আর এক করছে ভারতবাসী। বয়কট চিনের এই প্রাক্কালে মুহুর্তের মধ্যেই ‘সোল্ড আউট’ OnePlus 8 Pro স্মার্টফোন।

ভারত তথা গোটা বিশ্বজুড়ে এই OnePlus ব্র্যান্ডের স্মার্টফোন অত্যন্ত জনপ্রিয় হয়েছে। এই ফোনের যাবতীয় গুণাবলী ও ফিচারস নিয়ে প্রশংসায় মাতোয়ারা বিশেষজ্ঞরা। কিন্তু এই ব্র্যান্ডটি আদতে চিনা কোম্পানির অন্তর্গত। জনপ্রিয় চিনা কোম্পানি ‘বিবিকে ইলেকট্রনিক্স’ এর অন্তর্গত এই OnePlus ব্র্যান্ডটি। পাশাপাশি ‘ওপ্পো’, ‘ভিভো’, ‘রিয়েলমি’ ও ‘আইকু’ এর মত জনপ্রিয় মোবাইল ব্র্যান্ডগুলি এই কোম্পানির অন্তর্গত।

শুক্রবার ভারতীয় সময় দুপুর ১২টায় এই OnePlus 8 Pro ফোনটি বিক্রির জন্য রিলিজ হলে কয়েক মিনিটের মধ্যে স্টক শেষ হয়ে যায়। ৫৫ হাজার টাকার এই ফোন পেতে অনেকেই টুইটারে অভিযোগ জানিয়েছেন। মজার ব্যাপার হল, এই টুইটারেই এখন অন্যতম ট্রেন্ডিং বিষয় হল বয়কট চিন। অথচ সেই চিনা দ্রব্য কিনতেই হুড়মুড়িয়ে পড়ছে ভারতীয়রা।

এই ঘটনার থেকে স্পষ্ট, আমরা যতই চিনকে বয়কট করার চেষ্টা করি না কেন, প্রধানমন্ত্রী যতই আত্মনির্ভর ভারতের ডাক দিন না কেন, এত বছর ধরে যেভাবে বিদেশী দ্রব্যের উপর আমরা নির্ভরশীল হয়ে পড়েছি, তাতে বয়কট বা আত্মনির্ভর হতে গেলে অনেক ঝামেলার মধ্যে পড়তে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here