এবার মাঠে কঙ্গনা: দেশের জন্য লড়াই করতে চিনা পণ্য বয়কট করার আহ্বান

0

মুম্বই: বলিউডের অভিনেত্রীদের মধ্যে ঠোঁট কাঁটা হিসাবেই পরিচিত কঙ্গনা রানাওয়াত। রোষের মুখে পড়লেও বরাবরই তিনি সমস্ত বিষয় নিয়ে স্পষ্ট কথা বলেন। সম্প্রতি লাদাখের ঘটনা নিয়ে তিনি তাঁর একটি ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন যাতে অভিনেত্রী সবাইকে চাইনিজ পণ্য ব্যবহার করার দাবি করছেন। কঙ্গনা বলেছেন, “কেউ কীভাবে আমাদের হাত দিয়ে আঙুল কাটতে চেষ্টা করতে পারে? আপনারা ক্ষতিগ্রস্থ হবেন, চিন লাদাখের প্রতি নির্লজ্জ ভাবে লোভী দৃষ্টি নিক্ষেপ করে এই সমস্যা তৈরি করেছে। সীমান্তের প্রতিটি ইঞ্চি বাঁচাতে আমাদের ২০ জন সেনা শহীদ হয়েছেন।”

অভিনেত্রী তাঁর ভিডিওতে বলেন, “এটা কি ঠিক মনে করা উচিত যে কেবল সেনাবাহিনী যুদ্ধ করে, আমাদের এতে কোনও অবদান নেই। আমরা কি সেই সময়টি ভুলে গিয়েছি যখন মহাত্মা গান্ধী বলেছিলেন ব্রিটিশদের যদি মেরুদণ্ড ভেঙে দিতে হয় তবে তাদের তৈরি প্রতিটি উত্পাদন বয়কট করতে হবে। লাদাখ কেবল এক টুকরো জমি বলে কি এই যুদ্ধে অংশ নেওয়া প্রয়োজন নয়? ভারতের পরিচয়ের এটি একটি বড় অংশ।”

https://www.instagram.com/tv/CB7Kg8ElU27/?igshid=1uxr91mkewp0l

কঙ্গনা আরও বলেন, ‘আমাদের চাইনিজ পণ্য বর্জন করতে হবে যাতে তারা এখান থেকে উপার্জিত টাকা থেকে অস্ত্র কিনে আমাদের সৈন্যদের আক্রমণ না করে। আমাদের একটি প্রতিশ্রুতি নিতে হবে যে আমরা চিনা পণ্য বর্জন করব এবং এই যুদ্ধে অংশ নিয়ে ভারতকে জেতাব। জয় হিন্দ।” প্রসঙ্গত, চলতি মাসেই চিনা হানায় কেঁপে ওঠে লাদাখের গালওয়ান ঘাঁটি। এরপর এলএসির কাছে ওই অঞ্চলকে চিনের অংশ বলে দাবি করে বেজিং। সংঘর্ষে জন ভারতীয় জওয়ানের মৃত্যুর পর দুই দেশের মধ্যে একাধিক শীর্ষস্তরের বৈঠক হলেও লাদাখের উপর থেকে যে সরছে না চিনা সৈন্য সেই বিষয়টি উঠে আসছে বারবার।

লাদাখ সীমান্তে চিনা আগ্রাসন ও ভারতীয় সেনাদের উপর চিনা সেনার হামলার পরেই ক্ষেপে উঠেছে ভারতবাসী। দেশের বেশীভাগ মানুষ চিনা পণ্য বয়কটের ডাক দিয়েছে। দেশকে জেতাতে চিনা পণ্য বয়কটের জন্যই বলিউড অভিনেত্রী তাঁর সকল ভক্ত সহ দেশবাসীকে আহ্বান জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here