ফের গ্যাস লিকের ঘটনা! বিশাখাপত্তনমের ওষুধ কারখানায় মৃত দুই

0

বিশাখাপত্তনম: মঙ্গলবার অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম শহরের একটি ওষুধের কারখানায় গ্যাস লিক হওয়ার ঘটনায় কমপক্ষে দু’জন শ্রমিক মারা গিয়েছিলেন এবং চারজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সংবাদ সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার ভোর রাতে বিশাখাপত্তনমের জওহরলাল নেহরু ফার্মা সিটিতে সেইনর লাইফ সায়ান্সেস ফার্মা কোম্পানিতে হঠাত বেনজিমিডাজোল গ্যাস লিক হয়। সেই মুহূর্তে কারখানায় ৩০ জন কর্মী উপস্থিত ছিলেন।

গ্যাস লিক হওয়ার ফলে ৬ জন কর্মী অজ্ঞান হয়ে যান, তাঁদের  দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে দু জনকে চিকিৎসক মৃত বলে ঘোষণা করে। মৃত কর্মীদের নাম নরেন্দ্র শংকর ও গৌরী শংকর। বাকি চার জনের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক বলেই জানানো হয়েছে। পারওয়াদা থানার ইন্সপেক্টর উদয় কুমার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। যে দুই ব্যক্তি মারা গিয়েছে তারা শ্রমিক ছিল এবং তাঁরা যেখানে গ্যাস লিক হয় সেই স্থানেই ছিল। তবে অন্য কোনও জায়গায় গ্যাস ছড়ায়নি।”

জেলা কালেক্টর ভি বিনয় চাঁদ, পুলিশ কমিশনার আর.কে মীনা ও অন্যান্য উচ্চ পদস্থ আধিকারিকরা গ্যাস লিক হওয়ার খবর পেয়ে ওই ওষুধ কোম্পানি পরিদর্শনে যান এবং বিষয়টি খতিয়ে দেখেন। উল্লেখ্য, এই কয়েক মাস আগেই দক্ষিণ কোরিয়ার মালিকানাধীন পলিস্টেরিন পণ্য তৈরির কারখানার কারখানা এলজি পলিমার ইন্ডিয়া লিমিটেডে গ্যাস গ্যাস লিক হয়ে বারো জন মারা গিয়েছিল এবং বিশাখাপত্তনমে শতাধিক অসুস্থ হয়ে পড়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here