রাজস্থানে সরকার বাঁচাতে মরিয়া গেহলট, জয়সলমীরে সরাচ্ছেন নিজের অনুগামী বিধায়কদের

0

জয়পুর: রাজস্থানের সরকার গড়া নিয়ে জট এখনও অব্যাহত। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট প্রথমেই দাবি করেছিলেন কোটি কোটি টাকা দিয়ে কংগ্রেসের নির্বাচিত সরকারকে কিনে নিতে চাইছে বিজেপি। রাজস্থানের ঘোড়া কেনাবেচার দর ক্রমশ বাড়ছে। আগে বিধায়ক পিছু ২৫ লক্ষ কোটি টাকার টোপ ছিল।এখন বিধায়করা যা চাইবেন তা দেওয়া হবে বলে প্রস্তাব দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

আগামী ১৭ আগস্ট রাজস্থান বিধানসভায় আস্থা ভোট হতে পারে বলে সূত্রের খবর। তার আগে সরকার নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না কংগ্রেস। তাই সাবধানতাবশত নিজেদের অধীনে থাকা ১০২ জন বিধায়ক কে তড়িঘড়ি জয়সালমীরে পাঠানোর ব্যবস্থা করেছেন গেহলট।
দীর্ঘ টালবাহানার পর অবশেষে আগামী ১৪ আগস্ট রাজস্থানের রাজ্যপাল কলরাজ মিশ্র বিধানসভার অধিবেশন শুরু করার নির্দেশ দিয়েছেন। বুধবার এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয় রাজভবন সূত্রে। এই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে মন্ত্রিসভার তরফে পাঠানো প্রস্তাবে সাড়া দিয়ে আগামী ১৪ আগস্ট থেকে রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু করা হবে। তবে সবরকম স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বিধানসভার বিধায়কদের।

এর পরেই তড়িঘড়ি গেহলট সিদ্ধান্ত নেন কংগ্রেসের অধীনে থাকা বিধায়কদের জয়পুরের হোটেল থেকে জয়সলমীর এর হোটেলে পাঠিয়ে দেওয়া হবে। এমন সিদ্ধান্তের কারণ জানতে চাইলে বলেন, বিধায়ক কেনাবেচার অনেকটা সময় পেয়েছে বিজেপি। এই সময়ের মধ্যে বিধায়ক কিনতে সব কিছু দিতে তৈরি বিজেপি। আগে একজন বিধায়ক দলবদল করলে প্রথমে ১০ কোটি ও পরে ১৫ কোটি টাকার টোপ দেওয়া হচ্ছিল। এখন বলা হচ্ছে বিধায়করা যা চাইবেন তাই দেওয়া হবে। এই কারণেই তাদের মনোরঞ্জনের ব্যবস্থা করতে স্থান বদল করা হচ্ছে বলে সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here