সুস্থ আছেন সোনিয়া গান্ধী, জানাল দিল্লির গঙ্গারাম হাসপাতাল

0

নয়াদিল্লি: দিল্লির গঙ্গারাম হাসপাতাল সূত্রে শুক্রবার জানানো হল সুস্থ আছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লির গঙ্গারাম হাসপাতালে ভর্তি হন সোনিয়া। রুটিন পরীক্ষার জন্য এই হাসপাতালে ভর্তি হয়েছেন সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার দলের রাজ্যসভার সাংসদদের সঙ্গে বৈঠক করেন সোনিয়া। বর্তমান রাজনৈতিক অবস্থার প্রেক্ষিতে কংগ্রেসের কি পদক্ষেপ করা উচিত তা নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে অনুষ্ঠান সম্পাদিত হয় ।অন্যদের মধ্যে বৈঠকে যোগ দিয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। কংগ্রেস সূত্রে খবর সোনিয়া গান্ধী জটিল রোগে ভুগছেন। চিকিৎসার জন্য একাধিকবার মার্কিন যুক্তরাষ্ট্র যেতে হয়েছে তাকে। গত ফেব্রুয়ারীতে দিল্লির গঙ্গারাম হাসপাতালে ভর্তি হতে হয়েছিল কংগ্রেস সভানেত্রীকে। মেডিকেল বোর্ডের চেয়ারম্যান ডাক্তার রানা সংবাদ মাধ্যমে বলেছেন বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা নাগাদ কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী হাসপাতালে ভর্তি হয়েছেন। রুটিন চেকআপ এবং টেস্টের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

১৯৯৮ সালের ১৪ মার্চ থেকে ২০১৭ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত টানা কংগ্রেসের সভানেত্রীর দায়িত্ব পালন করেন সোনিয়া। এরপর সোনিয়ার অসুস্থতার কারণে দলের সভাপতির দায়িত্ব তুলে দেওয়া হয় সোনিয়ার পুত্র রাহুল গান্ধীকে। কিন্তু ২০১৯ এর লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পর স্বেচ্ছায় ব্যর্থতার দায় নিয়ে রাহুল গান্ধী দায়িত্ব ছেড়ে দেন। এই পরিস্থিতিতে কংগ্রেসের উদ্ভূত সঙ্কটের সময় আবার সভাপতির দায়িত্ব নেন বর্ষিয়ান রাজনৈতিক সোনিয়া গান্ধী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here