রাম মন্দিরের অনুষ্ঠানের আগে অযোধ্যায় কোভিড -১৯ সতর্কতা, কড়া নিরাপত্তা ব্যবস্থা

0

অযোধ্যা: আগামী ৫ আগস্ট উত্তর প্রদেশের অযোধ্যাতে রাম মন্দিরের ভূমিপুজো অনুষ্ঠানের জন্য কড়া সুরক্ষা ব্যবস্থা ও প্রস্তুতি চলছে পুরোদমে। মন্দিরের উদ্বোধনের জন্য বিপুল নিরাপত্তার আয়োজন করা হয়েছে। শনিবার সংবাদ সংস্থাগুলির সাথে কথা বলার সময় অযোধ্যার এক সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) বলেছেন, অযোধ্যায় কোভিড- ১৯ প্রোটোকল এবং প্রতিরোধমূলক ব্যবস্থা রয়েছে। অনুষ্ঠানের আগাম প্রস্তুতি গ্রহণের জন্য রবিবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যায় সফর করবেন।

এসএসপি বলেন, “সবাইকে অনুরোধ করছি যেন এক জায়গায় ৫ জনেরও বেশি লোক জড়ো না হয়। আমরা ট্রাফিক চলাচল সহজ করতে ১২ টি জায়গায় রুট বিভক্তকরণের পরিকল্পনাও করেছি।” প্রধানমন্ত্রী মোদী সহ এই অনুষ্ঠানটিতে প্রায় ২০০ জন লোক উপস্থিত থাকবেন বলে দাবি করেছে মন্দির কর্তৃপক্ষ। এই ২০০ জনের মধ্যে একাধিক পুরোহিত নিরাপত্তাকর্মী এবং কিছু স্থানীয় লোকজন থাকবে। প্রধানমন্ত্রী মোদীর অযোধ্যা সফরের জন্য কোভিড- ১৯-এর জন্য নেগিটিভ পরীক্ষা করা ৪৫ বছরের কম বয়সী পুলিশ সদস্য মোতায়েন করা হবে।

উত্তরপ্রদেশের পুলিশ ডিরেক্টর জেনারেল (ডিজিপি) হিতেশ চন্দ্র অবাস্তি বলেছেন, “অভ্যন্তরীণ সুরক্ষা বিশেষ প্রোটেকশন গ্রুপের (এসপিজি) কর্মকর্তারা পরিচালনা করবেন। সংক্রমণের জন্য নেতিবাচক পরীক্ষার পাশাপাশি পুরো আইসোলেশনে থাকা পুলিশ সদস্যরা প্রধানমন্ত্রীর অভ্যন্তরীণ সুরক্ষার জন্য মোতায়েন করা হবে।” বলা বাহুল্য, ভূমিপুজোর আগেই মন্দিরের এক পুরোহিত এবং ১৬ জন দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মী করোনা আক্রান্ত হলেন। মন্দিরের প্রধান সহকারি পুরোহিত প্রদীপ দাস করোনা আক্রান্ত হয়েছেন। বাকি ১৬ জন পুলিশ কর্মী যারা রাম জন্মভূমি কমপ্লেক্সের নিরাপত্তার দায়িত্বে ছিলেন তারাও বুধবার করোনা পজিটিভ হয়েছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here