প্রয়াত রাজ্যসভার সাংসদ ও সমাজবাদী পার্টির প্রাক্তন নেতা অমর সিং

0

নয়াদিল্লি: আবারও রাজনৈতিক জগতে নক্ষতপতন। প্রয়াত হলেন রাজ্যসভার সাংসদ ও সমাজবাদী পার্টির প্রাক্তন নেতা অমর সিং। ৬৪ বছর বয়সী এই নেতা দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন এবং কয়েক মাস ধরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সাম্প্রতিক একটি সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে যে তিনি আইসিইউতে ছিলেন এবং তাঁর পরিবারও তাঁর পাশে ছিল। ২০১৩ সালে অমর সিংয়ের কিডনি খারাপ হয়ে যাওয়ার পর কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল। তবে তাতেও খুব একটা লাভ হয়নি। শুক্রবার থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে এবং শনিবার দুপুরেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। অসুস্থতা সত্ত্বেও অমর সিং ট্যুইটারে সহ সোশ্যাল মিডিয়ায় খুব সক্রিয় ছিলেন।

আজই তিনি মুক্তিযোদ্ধাদের ও শিক্ষাবিদ বাল গঙ্গাধর তিলকের মৃত্যুবার্ষিকীর জন্য শ্রদ্ধা নিবেদন করেছেন এবং তাঁর সকল অনুগামীদের উদ্দেশ্যে বকরি ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। সিং ৬ জানুয়ারী, ২০১০ সালে সমাজবাদী পার্টির সমস্ত পদ থেকে পদত্যাগ করেছিলেন এবং পরে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়। ২০১১ সালে তাঁর নিজস্ব রাজনৈতিক দল রাষ্ট্রীয় লোক মঞ্চ তৈরি করেছিলেন এবং ২০১২ সালের ইউপি বিধানসভা নির্বাচনে বিনা ভাগ্য ছাড়াই প্রার্থী দিয়েছিলেন। ২০১৪ সালে তিনি জাট নেতা অজিত সিংয়ের দল, রাষ্ট্রীয় লোকদলে যোগ দিয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here