“বাবা বেঁচে আছেন,” প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুর গুজব ওড়ালেন ছেলে

0

নয়াদিল্লি: প্রয়াত হয়েছেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এমনটাই ভুয়ো খবর ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়া জুড়ে। অনেক সাংবাদিক এই নিয়ে ট্যুইটও করেছেন তবে পরে তা ডিলিট করে দেওয়া হয়। এমনকি এই খবর শুনে বহু কংগ্রেস নেতা প্রাক্তন রাষ্ট্রপতিকে শ্রদ্ধাঞ্জলিও জানিয়েছেন। তবে এই সংবাদ যে মিথ্যা তা ট্যুইট করে জানিয়েছেন প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়।

অভিজিৎ মুখোপাধ্যায় ট্যুইটে লিখেছেন, “আমার বাবা শ্রী প্রণব মুখার্জি এখনও বেঁচে আছেন! নামী সাংবাদিকরা সোশ্যাল মিডিয়ায় প্রচারিত জল্পনা ও মিথ্যা সংবাদগুলি স্পষ্টভাবে প্রতিফলিত করে যে ভারতে মিডিয়া ফেক নিউজের কারখানায় পরিণত হয়েছে।” উল্লেখ্য, সেনার রিসার্চ অ্যান্ড রেফারাল (আরঅ্যান্ডআর) হাসপাতালে কয়েকদিন ধরেই ভর্তি রয়েছেন প্রণব মুখোপাধ্যায়। প্রণব মুখোপাধ্যায়কে সোমবার বিকেলে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং অস্ত্রোপচারের আগে তাঁর কোভিড-১৯ এর বিষয়টিও নিশ্চিত হয়। হাসপাতালের জারি করা মেডিকেল বুলেটিনে বলা হয়েছিল, “প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে ১০ আগস্ট ২০২০-তে গুরুতর অবস্থায় ১২.০৭ মিনিটে দিল্লি সেনানিবাসের সেনাবাহিনীর আরঅ্যান্ডআর হাসপাতালে ভর্তি করা হয়।”

সেখানে আরও বলা হয়েছিল, “হাসপাতালে করা মেডিক্যাল পরীক্ষায় প্রকাশিত হয়েছিল যে তাঁর মস্তিষ্কে একটি বড় জমাট বাঁধা রয়েছে। যার জন্য তিনি জরুরি জীবন রক্ষার অস্ত্রোপচার করান। অস্ত্রোপচারের পরেও তাঁর অবস্থা আশঙ্কাজনক থাকায় তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়।” বুধবার থেকেই প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যু হয়েছিল বলে গুজব ছড়িয়েছিল।

বৃহস্পতিবার সেনার রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা অপরিবর্তিত রয়েছে ও তিনি এখনও ভেন্টিলেটরে রয়েছেন। বুধবারেও ট্যুইট  করে অভিজিৎ বাবু জানিয়েছিলেন তাঁর বাবা বেঁচে আছেন তবে এখনও ভেন্টিলেটরে আছেন। শারীরিক অবস্থা একই রকম রয়েছে। সোশ্যাল মিডিয়াতে প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুর সংবাদ ছড়ানোয় কার্যত ক্ষুব্দ প্রণব পুত্র।