করোনা আক্রান্ত রাম জন্মভূমি ট্রাস্টের সভাপতি মহন্ত নৃত্য গোপাল দাস

0

মথুরা : অযোধ্যায় রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সভাপতি মহন্ত নৃত্য গোপাল দাসের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বৃহস্পতিবার সকালে আকস্মিক শারীরিক অবনতির কারণে তাঁকে মথুরায় হাসপাতালে আনা হয়। মহন্ত নৃত্য গোপাল দাস ৫ আগস্ট রাম মন্দিরের ভূমিপুজোয় অংশ নিয়েছিলেন যেখানে প্রধানমন্ত্রী মোদী, সিএম যোগী সহ অনেক ভিভিআইপি ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

মহন্ত নৃত্য গোপাল দাস বুধবার অযোধ্যা থেকে মথুরা এসেছিলেন। রাতে জন্মস্থানে জন্মাষ্টমী মহা অভিষেক এবং অন্যান্য অনুষ্ঠানের পরে মহন্ত নৃত্য গোপাল দাস মথুরা জংশন রোডের হনুমান মন্দিরে পৌঁছান। সেখানে তিনি রাতে বিশ্রাম নেন। বৃহস্পতিবার সকালে হঠাৎ তাঁর স্বাস্থ্যের অবনতি ঘটে। খবর পেয়ে জেলা ম্যাজিস্ট্রেট সর্বজ্ঞ রাম মিশ্র এবং সিএমও মন্দিরে পৌঁছান। স্বাস্থ্য বিভাগের দল অ্যাম্বুলেন্স সহ মন্দিরে পৌঁছেছে। মহান নৃত্য গোপাল দাসের স্বাস্থ্য পরীক্ষা হনুমান মন্দিরেই করা হচ্ছে। তাঁর কী কারণে সমস্যা সৃষ্টি হয়েছিল তাও জানা যায়নি।

পাশাপাশি সিএম যোগী করোনা পজিটিভ মহন্ত নৃত্য গোপাল দাসের স্বাস্থ্য সম্পর্কে অনুসন্ধান করেন। সিএম যোগী ডিএম মথুরা সর্বজ্ঞ রাম মিশ্র এবং মেদন্তের ডঃ ত্রিহনের সাথে কথা বলে হাসপাতালে তাঁর জন্য তাত্ক্ষণিকভাবে চিকিৎসার ব্যবস্থা করার জন্য অনুরোধ করেন।

৮২ বছর বয়সী মহন্ত নৃত্য গোপাল দাস এইবার অযোধ্যা থেকে পবিত্র সরযূ জল নিয়ে মথুরা গিয়েছিলেন। জন্মস্থানে ঠাকুরজির পবিত্রতার সময়ও তিনি বসেছিলেন। তাঁর শিষ্যই পবিত্রতার ঐতিহ্যটি পালন করেছিলেন। মঙ্গলবার থেকে সীতারাম স্টেট ব্যাঙ্কের কাছে মন্দিরে ছিলেন তিনি। তবে এবার প্রশ্ন উঠছে, প্রধানমন্ত্রী মোদী কি করোনা পরীক্ষা করবেন? দেশকে কি পরীক্ষার ফলাফল জানানো হবে?