রাজ্যসভার ডেপুটি-চেয়ারম্যান পদের নির্বাচনে জয়ী হলেন এনডিএ প্রার্থী হরিবংশ

0

নয়াদিল্লি: জনতা দল ইউনাইটেডের (জেডিইউ) নেতা হরিবংশ রাজ্যসভার ডেপুটি- চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তিনি দ্বিতীয়বারের জন্য এই মর্যাদাপূর্ণ পদে নির্বাচিত হলেন। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ হরিবংশকে তার প্রার্থী হিসাবে ময়দানে নামিয়েছে। একই সময়ে বিরোধী দল রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) মনোজ ঝা মনোনীত হয়েছিলেন। সোমবার ছিল রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের নির্বাচন, যেখানে এনডিএ প্রার্থী হরিবংশ প্রতিযোগিতায় বিজয়ী হযন।

রাজ্যসভার চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডু বলেছেন যে, “হরিবংশ রাজ্যসভার ডেপুটি-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাকে ভয়েস ভোটের মাধ্যমে বেছে নেওয়া হয়েছে। এই জয়ের জন্য প্রধানমন্ত্রী মোদী হরিবংশকে অভিনন্দন জানিয়েছেন।” এই নির্বাচনে হরিবংশের জেতা নিশ্চিত ছিল। লোকসভা এবং রাজ্যসভার সাংসদের ভোটের সংখ্যায় এনডিএ বেশ এগিয়ে ছিল, তবে কংগ্রেসও ময়দান ছাড়তে প্রস্তুত ছিল না। কংগ্রেস একটি সাধারণ বিরোধী প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে।

আরজেডি রাজ্যসভার সাংসদ মনোজ ঝা ইউপিএ এবং অন্যান্য বিরোধী দলের সাথে আলোচনার পরে মাঠে নেমেছিলেন। বিহারের মুখ্যমন্ত্রী এবং জেডিউ সভাপতি নীতিশ কুমারের ঘনিষ্ঠ হরিবংশ ২০১৮ সালে প্রথমবারের মতো রাজ্যসভার সদস্য হন। ২০১৮ সালে তিনি প্রথমবারের মতো রাজ্যসভার ডেপুটি-চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি টানা দ্বিতীয়বারের মতো রাজ্যসভার ডেপুটি-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here