বর্ষাকালীন অধিবেশনের শুরুতেই দুঃসংবাদ, করোনা আক্রান্ত ১৭ জন সাংসদ

0

নয়াদিল্লি : সোমবার থেকে শুরু হল সংসদের বর্ষাকালীন অধিবেশন। এদিন সম্প্রতি প্রয়াত রাজনৈতিক ব্যক্তিত্ব প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, অমর সিং, বেনি প্রসাদ বর্মা-সহ প্রত্যেককে শ্রদ্ধা জানিয়ে রাজ্যসভার অধিবেশন শুরু হয়। তবে অধিবেশনের শুরুতেই বিপত্তি।

সংবাদসংস্থা সূত্রে খবর, এদিন কমপক্ষে ১৭ জন সাংসদের করোনা রিপোর্ট পজিটিভ আসে। যাঁদের মধ্যে রয়েছেন মীনাক্ষী লেখি, অনন্ত কুমার হেগড়ে-সহ একাধিক নেতা। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর সোমবারই অধিবেশন শুরু হয়। তার আগে চলে দীর্ঘ প্রস্তুতি।

সাংসদদের সুরক্ষার কথা মাথায় রেখে তাঁদের বসার জায়গাগুলি স্যানিটাইজ করা হয়। তাঁদের বেঞ্চের সামনে একটি করে প্লাস্টিক শিল্ডও তৈরি করে দেওয়া হয়। যাতে সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখা সম্ভব হয়। এদিন লোকসভার চেম্বারে প্রায় ২০০ জন উপস্থিত ছিলেন। আর মূল চেম্বারের ঠিক উপরে ভিজিটর্স গ্যালারিতে হাজির ছিলেন ৩০ জনেরও বেশি সদস্য।

লোকসভা চেম্বারে রাখা জায়ান্ট স্ক্রিনে দেখা যায় রাজ্যসভাতেও একইভাবে সামাজিক দূরত্ব বজায় রেখেই কাজ হচ্ছে। ৬ জনের বসার জায়গায় ৩ জন বসেছেন। কিন্তু এদিন দুপুরে জানা যায়, বিজেপির ১২ জন সাংসদ, YSR কংগ্রেসের ২ জন, শিবসেনা, RLP ও ডিএমকে-এর একজন করে সাংসদ করোনা পজিটিভ। তালিকায় রয়েছেন বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি, অনন্ত কুমার হেগড়ে, পারবেশ শাহিদ সিং সহ ১৭ জন সাংসদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here