ভারতের সামরিক তথ্য পাকিস্তানে পাচারের অভিযোগে গ্রেফতার এক প্রতিরক্ষা কর্মী

0

চণ্ডীগড়: সর্ষের মধ্যেই রয়েছে ভূত। যাদের উপর দেশের নিরাপত্তার ভার রয়েছে তাঁদের মধ্যেই কয়েকজন কাজ করে পাকিস্তানে তথ্য আদান-প্রদান কারক হিসাবে। তেমনি হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকের মাধ্যমে পাকিস্তানের সামরিক গোয়েন্দাদের ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে সম্পর্কিত তথ্য পাচারের অভিযোগে জয়পুরে পোস্ট করা মিলিটারি ইঞ্জিনিয়ারিং উইংয়ের এক কর্মীকে গ্রেফতার করেছে হরিয়ানা পুলিশ।

গ্রেফতার হওয়া ওই আসামি চণ্ডীগড়ের রেওয়ারি জেলার বাসিন্দা বলেই জানানো হয়েছে। এক আধিকারিক বিজ্ঞপ্তিতে বলেছে, তথ্য পেয়ে বিশেষ টাস্কফোর্সের (এসটিএফ) একটি বিশেষ দল গুরুগ্রাম বৃহস্পতিবার রাতে ধরুহেরার বাসস্ট্যান্ড থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ধড়ুহেরা থানায় বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। পুলিশের জেরা শেষ হলেই সম্পূর্ণ তথ্য পাওয়া যাবে বলেই জানানো হয়েছে।

এটাই প্রথম নয় পাক গোয়েন্দা সংস্থা বহু বার চেষ্টা করেছে এবং চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারতীয় সেনার তথ্য হাতানোর জন্য। বহু সেনাকে হানি ট্রাপের মাধ্যমে ফাসিয়ে গোপন তথ্য হাসিলের চেষ্টাও করেছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। সেনাসের মধ্যে বেশ কয়েকজন গ্রেফতারও হয়েছে ভারতের তথ্য পাকিস্তানে পাচারের জন্য।