২১- এ বঙ্গ দখলের রণনীতি: দিল্লিতে মুকুল দিলীপের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ

0

কলকাতা: বাংলায় ২১-এর নির্বাচনের আগে নিজেদের রণনীতি তৈরি করছে বিজেপি। শাসক দল তৃণমূলকে পাল্টা লড়াই দিতে তৈরি গেরুয়া শিবির। নির্বাচনের রণকৌশল ঠিক করতে বৃহস্পতিবার দিল্লিতে মুকুল রায় ও দিলীপ ঘোষের সঙ্গে বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুধু রাজ্য বিজেপির নেতারাই নন, বৈঠকে থাকবেন কৈলাস বিজয়বর্গীয় ও অরবিন্দ মেননও।

এছাড়াও বৈঠকে থাকবেন সর্বভারতীয় বিজেপি সংগঠন সম্পাদক প্রকাশ ও রাজ্যের সংগঠন সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায়। অমিত শাহের সুস্থতার পরই এই বৈঠক হচ্ছে। এই বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবারই দিল্লিতে পোঁছাবেন মুকুল রায়। বাংলায় সামনেই ২১-এর নির্বাচন। সেই বাংলায় তৃণমূলকে পরাস্ত করতেই নিয়া কৌশল তৈরি করতে চাইছে বিজেপি। বাংলায় ভোটের ঠিক আগেই বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি করা হল মুকুল রায়কে।

নব নির্বাচিত ভারতীয় জনতা পার্টির সহ সভাপতি মুকুল রায় রবিবার জোড় দিয়ে বলেছেন যে দল আগামী বছরের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ইতিহাস সৃষ্টি করবে, কারণ জনগণ এই রাজ্যে গণতন্ত্র পুনরুদ্ধার করতে আগ্রহী। পুরুলিয়ায় সাংগঠনিক বৈঠকের পর মুকুল রায় বলেছিলেন, “বিজেপি অত্যন্ত ভাল প্রদর্শন করবে এবং বাংলায় বিধানসভা নির্বাচনে ইতিহাস তৈরি করবে। মানুষের মুখে একটাই প্রশ্ন, গণতন্ত্র বাংলায় পুনরুদ্ধার হবে কিনা।”