“মোদী কি তাঁর বন্ধু ট্রাম্পের জন্য আবার ‘নমস্তে ট্রাম্প’ আয়োজন করবেন?”, প্রশ্ন চিদাম্বরমের

0

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রিয় বন্ধু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন যে চীন ও রাশিয়ার পাশাপাশি ভারতও করোনার মৃত্যুর প্রকৃত চিত্রটি গোপন করছে। ট্রাম্পের এই বক্তব্য প্রসঙ্গে কংগ্রেসের প্রবীণ নেতা পি চিদাম্বরম মোদীকে কটাক্ষ করেছেন এবং প্রশ্ন করেছেন যে, প্রধানমন্ত্রী মোদী এরপরও আবার তাঁর বন্ধু মার্কিন রাষ্ট্রপতির জন্য ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের আয়োজন করবেন কিনা।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম টুইট করেছেন, “ডোনাল্ড ট্রাম্প চীন ও রাশিয়ার পাশাপাশি ভারতকে করোনায় মৃত্যুর সংখ্যা গোপন করার অভিযোগ করেছিলেন। তিনি তিনটি দেশকে সর্বাধিক বায়ু দূষণের কারণ হিসাবে অভিযুক্ত করেছেন। মোদী তার বন্ধুকে সম্মান জানাতে কি আর একটি ‘নমস্তে ট্রাম্প’ সমাবেশ করবেন?” প্রধানমন্ত্রীর উপরে আরও এক বিষয়ে আক্রমণ করে চিদাম্বরম বলেছেন, “আপনারা ৪৭ বছরে যতটুকু করেছেন তার চেয়ে আমি ৪৭ মাসে বেশি কাজ করেছি”, গতকাল রাষ্ট্রপতি বিতর্কে ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন। যদি এই বিবৃতি আপনাকে ভারতের কারও কথা মনে করিয়ে দেয় তবে এটি আপনার কল্পনা!”

বাবরি মসজিদ ধ্বংস মামলায় সিবিআই আদালতের রায় সম্পর্কে মন্তব্য করে চিদাম্বরম বলেছেন, “জেসিকাকে কেউ হত্যা করেনি” এমন ক্রোধ ছিল যা কয়েক বছর আগে “যে মসজিদটি কেউ ভেঙে ফেলেনি”, আজও সেই যন্ত্রণার চিৎকার। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তগুলি অস্বীকার করার পাশাপাশি বিচার আদালতের সিদ্ধান্ত যুক্তি ও সাধারণ জ্ঞানকে উপেক্ষা করেছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here