দেশে কংগ্রেসের সরকার থাকলে সীমান্তে চিনা সেনাকে ১৫ মিনিটে উৎখাত করত দাবি রাগার

0

নয়াদিল্লি: ভারতে করোনার থাবা বসানোর পর এবং লাদাখ সীমান্তে চিনা আগাসনের পর থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ক্রমাগত কেন্দ্র সরকারকে অ মোদীকে আক্রমণ করে চলেছেন। সম্প্রতি কৃষি বিল নিয়েও মোদী সরকারকে আক্রমণ করে ক্ষুব্ধ কৃষকদের পাশে দাঁড়িয়েছেন। এবার প্রধানমন্ত্রীকে ‘কাপুরুষ’ আখ্যা দিলেন রাগা। হরিয়ানার জনসভায় বক্তব্য রাখার সময়ে এই কথা তাঁকে বলতে শোনা যায়। সেই সঙ্গে তিনি আরও বলেছেন তাঁদের অর্থাৎ কংগ্রেসের সরকার থাকলে লাদাখের ঘটনার সমস্যার কি সমাধান করতেন।

হরিয়ানার জনসভায় বক্তব্য রাখার সমস্য লাদাখ ইস্যু নিয়ে কংগ্রেস নেতা বলেন, “আমাদের দেশের ভিতরে পা রাখার ক্ষমতা চিনের ছিল না। বিষয়টা বুঝুন! আজ পৃথিবীতে এমন একটাই দেশ রয়েছে যার ভূখণ্ডে অন্য কোনও দেশের সেনা প্রবেশ করে ১২০০ বর্গকিলোমিটার দখল করে ফেলেছে। আর কাপুরুষ প্রধানমন্ত্রী বলছেন, দেশের জমি কেউ নেয়নি। বিশ্বে শুধুমাত্র ভারতই এমন দেশ যার জমি দখল করে নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নিজেকে দেশভক্ত হিসেবে দাবি করেন। এদিকে পুরো দেশ জানে ভারতের ভিতরে প্রবেশ করেছে চিনা সেনা। কেমন দেশভক্ত ও?”

তিনি আরও বলেন, “আমি আপনাদের বলছি আমাদের সরকার থাকলে চিনা সেনাকে উৎখাত করে দেশের বাইরে ফেলে দিত। ১৫ মিনিটও লাগত না। আমাদের বায়ুসেনার ১৫ মিনিটও লাগত না চিনকে ১০০ কিলোমিটার দূরে পিছিয়ে দিত। এই প্রধানমন্ত্রী দেশকে বোঝে না, কৃষকদের বোঝে না, শ্রমিকদের শক্তি বোঝে না, হিন্দুস্তানের শক্তিই বোঝে না।” তিনি আরও দাবি করেছেন যে মোদী দেশকে “দুর্বল” করার কারণে চিন “ভারতে প্রবেশ এবং আমাদের সৈন্যদের হত্যা করার সাহস করেছিল”এটাই প্রথম নয় চিনা আগ্রাসন নিয়ে আগেও রাহুল গান্ধী মোদীকে কটাক্ষ করেছেন। ভারতের ভূমি দখল করা নিয়ে, দেশের অর্থনীতি নিয়ে। করোনা সংক্রমণের সংখ্যা বৃদ্ধি নিয়ে বারবারই মোদী সরকারকে কাঠগোড়ায় তুলেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here